আপডেট : ১৯ ডিসেম্বর, ২০১৭ ১১:৪৯

আবারও রুপালি পর্দায় প্রসেনজিৎ-ঋতুপর্ণা

অনলাইন ডেস্ক
আবারও রুপালি পর্দায় প্রসেনজিৎ-ঋতুপর্ণা

কলকাতার বাংলা ছবির এক সময়ের রোমান্টিক জুটি প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও ঋতুপর্ণা সেনগুপ্ত। ক্যারিয়ারে একসঙ্গে অভিনয় করে অনেকগুলো হিট ছবি উপহার দিয়েছেন এ জুটি। কিন্তু দীর্ঘ ১৬ বছর ধরে কোনো ছবিতে তাদের আর জুটি বাধতে দেখা যায়নি। এই দীর্ঘ সময়েও তাদের জুটিতে কোনো পরিবর্তন ঘটেনি। এখনও আগের মতোই সেই স্বাভাবিক রিঅ্যাকশন।

নতুন খবর হচ্ছে, ১৬ বছরের দীর্ঘ বিরতি ভেঙে ফের একসঙ্গে কাজে ফিরলেন সফল এই জুটি। একসঙ্গে সিনেমার আউটডোরও করলেন তারা। কৌশিক গঙ্গোপাধ্যায় পরিচালিত ‘দৃষ্টিকোণ’ ছবির শুটিংয়ের জন্য তারা দুজনই এখন রয়েছেন পুরীতে।

২০০১ সালে ‘জামাইবাবু জিন্দাবাদ’ ছবিতে শেষবারের মতো একসঙ্গে দেখা গিয়েছিল প্রসেনজিৎ ও ঋতুপর্ণাকে। দীর্ঘ এই বিরতির মাঝের সময়টা দুজনের সম্পর্ক নাকি ভালো ছিল না। কোনো কারণে চলছিল মান-অভিমান। কিন্তু এত দিন পর শুটিং করতে এসে সম্পর্কের সেই শীতলতা পুরোপুরিই কাটিয়ে উঠেছেন এক সময়ের সুপারহিট এ জুটি।

সেটা উঠে এল আত্মবিশ্বাসী প্রসেনজিতের কথায়ও। তিনি বলেন, ‘আমাদের জুটি নিয়ে তো দর্শকদের মধ্যে একটা আগ্রহ রয়েছে। সেটা বজায় রেখেই কাজ করতে চাই। আসলে একটা সময়ে দূরত্ব তৈরি হলেও আমাদের পারস্পরিক বন্ধুত্ব রয়েই গেছে। ঋতু সেটে এসে দাঁড়ালে কী হতে পারে আমি জানি। আবার ঋতুও জানে আমি কী করতে চলেছি।’

এই বিষয়ে ঋতুপর্ণাও একমত। তিনি বলেন, ‘কিছু কিছু বিষয় ম্যাজিক তৈরি করে। আমরা কত দিন কাজ করিনি, সেটা মনে রাখিনি। মনে রয়ে গেছে শুধু কাজের স্মৃতি।’ অন্যদিকে, পরিচালক কৌশিকের মতে, ‘এদের মধ্যে কী ম্যাজিক রয়েছে জানি না। তবে সাঁতার কাটা বা সাইকেল চালানো যেমন কেউ ভুলতে পারে না, এদের বন্ধুত্বও তেমনই।’ 

বিডিটাইমস৩৬৫ডটকম/রুমা

উপরে