আপডেট : ২২ জুলাই, ২০২০ ১৪:৫৭

এবার তুরস্কে যাচ্ছে 'মেড ইন বাংলাদেশ কম্প্রেসর'

অনলাইন ডেস্ক
এবার তুরস্কে যাচ্ছে 'মেড ইন বাংলাদেশ কম্প্রেসর'

এবার তুরস্কে মেড ইন বাংলাদেশ কম্প্রেসর রপ্তানি করতে যাচ্ছে বাংলাদেশের প্রযুক্তি প্রতিষ্ঠান ওয়ালটন। ফলে ইউরোপের বাজারে ঢোকার সুযোগ বেড়ে যাবে ওয়ালটন ও বাংলাদেশের।

এতদিন বাংলাদেশে প্রযুক্তি পণ্যের কারখানা থাকলেও বিভিন্ন গুরুত্বপূর্ণ যন্ত্র চীন বা অন্য দেশ থেকে আমদানি করে আনা হত। কম্প্রেসরের মত যন্ত্র এ দেশে তৈরি হত না। ওয়ালটনের হাত ধরে দেশে তৈরি কম্প্রেসর এখন দেশের বাজার ছাপিয়ে বিদেশে পৌঁছে যাবে। 

কম্প্রেসর রপ্তানির জন্য বাংলাদেশ থেকে তুরস্কের কার্গি প্রতিষ্ঠানের সাথে ইতিমধ্যে চুক্তি মোতাবেক প্রথম চালান পাঠানো হচ্ছে। এছাড়াও ওয়ালটন জার্মানি ও মার্কিন যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশেই নিজেদের পণ্য রপ্তানি  করে আসছে।

তুরস্কের ব্র্যান্ড কার্গির সঙ্গে বাংলাদেশের ওয়ালটনের চুক্তি অনুযায়ী তারা তুরস্কে ওয়ালটনের ডিস্ট্রিবিউটর হিসেবে কাজ করবে। ওয়ালটনের পক্ষে আন্তর্জাতিক ব্যবসায় ইউনিটের প্রেসিডেন্ট এডওয়ার্ড কিম এবং তুরস্কের কার্গির পক্ষে ম্যানেজিং ডিরেক্টর এমিন কার্গি এই চুক্তি সাক্ষর করেছেন।

কার্গি তুরস্কের অন্যতম বড় মার্কেটিং ব্র্যান্ড। তারা বিভিন্ন হাই টেক-পণ্য আমদানি, রপ্তানি করে এবং বিপণন করে। সমগ্র তুরস্ক এবং ইউরোপ জুড়ে তাদের কার্যক্রম বিদ্যমান রয়েছে। সূত্র: ডিফেন্স রিসার্চ ফোরাম

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে