আপডেট : ২৪ মে, ২০২০ ১৯:৪৭

শীর্ষ ধনীর তালিকায় তৃতীয় স্থানে মার্ক জাকারবার্গ

অনলাইন ডেস্ক
শীর্ষ ধনীর তালিকায় তৃতীয় স্থানে মার্ক জাকারবার্গ

বিশ্বের শীর্ষ ধনীর তালিকায় তৃতীয় স্থানে নাম লেখালেন ফেইসবুকের সিইও মার্ক জাকারবার্গ। বার্নার্ড আরনল্ট এবং ওয়ারেন বাফেটকে ছাড়িয়ে ব্লুমবার্গ বিলিয়নিয়ার ইনডেক্সে এখন তিন নম্বরে আছেন মার্ক জাকারবার্গ। 

লকডাউনের সময় সম্পদ বৃদ্ধি পাওয়ায় বিশ্বের শীর্ষ ধনীর তালিকায় তৃতীয় স্থানে নাম লেখালেন তিনি।শীর্ষ ধনীদের তালিকায় জেফ বেজোস এক নম্বরে এবং দুইয়ে আছেন বিল গেটস।

তালিকায় দেখা গেছে, জাকারবার্গের সম্পদের পরিমাণ এখন  ৮৭.৮ বিলিয়ন মার্কিন ডলার। সেখানে আরনল্টের ৮১.১ বিলিয়ন এবং বাফেটের ৬৮.৯ বিলিয়ন ডলার।

ঠিক এক বছর আগে এই তালিকায় অনুযায়ী জাকারবার্গের সম্পদের পরিমাণ ছিল ৭২.৫ বিলিয়ন ডলার। ওই সময় আরনল্টের ছিল ৮৯.৬ বিলিয়ন ডলার। বাফেটের ৮৩.৫ বিলিয়ন ডলার। এমনকি এক মাস আগেও দুজন উপরে ছিলেন।

এপ্রিলের আগে থেকে ফেসবুকের আয় বাড়তে থাকে। তখন প্রকাশিত আর্থিক আয়ের প্রতিবেদনে কোম্পানিটি জানায়, বছরের প্রথম ৩ মাসে তাদের আয় হয়েছে ১৭ দশমিক ৭৪ বিলিয়ন ডলার। এ সময় দৈনিক ব্যবহারকারীর সংখ্যা ছিল ১৭৩ কোটি। এছাড়া তাদের মালিকানাধীন হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার ও ইনস্টাগ্রামের দৈনিক ব্যবহারকারীর সংখ্যা ছিল ৩০০ কোটি। এ পরিসংখ্যান প্রকাশের পরদিনই ফেসবুকের শেয়ার মূল্য ৮ শতাংশ বৃদ্ধি পায়।

এর আগে, কম্প্যারিজনের জরিপ থেকে জানা যায়, এই মুহূর্তে ১৪৩ বিলিয়ন ডলারের সম্পদ নিয়ে ধনীদের তালিকায় শীর্ষস্থানে থাকা বেজোস ২০২৬ সালের ভেতর ট্রিলিয়নিয়র হবেন!

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে