আপডেট : ১৬ এপ্রিল, ২০১৬ ১৯:০৫

শাহাদাতকে ছাড়পত্র দিল না বিসিবি

স্পোর্টস ডেস্ক
শাহাদাতকে ছাড়পত্র দিল না বিসিবি

শিশু গৃহকর্মী নির্যাতন মামলার নিষ্পত্তি না হওয়ায় পেসার শাহাদাত হোসেন রাজীবকে খেলার ছাড়পত্র দেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শাহাদাতের ওপর আরোপিত নিষেধাজ্ঞা শনিবার (১৬ এপ্রিল) বহাল রেখেছে বিসিবির ডিসিপ্লিনারি কমিটি।

আগামী ২২ এপ্রিল থেকে শুরু হচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটের আসর। বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের অন্যতম বৃহৎ এই আসরে খেলার জন্য বিসিবির অনুমিতর অপেক্ষায় ছিলেন শাহাদাত হোসেন রাজীব; শিশু গৃহকর্মীকে নির্যাতনের মামলায় যিনি বর্তমানে বিচারাধীন রয়েছেন। তবে মামলাটি নিষ্পত্তি না হওয়ার আগ অব্দি শাহাদাতকে নিষিদ্ধ রাখার বিষয়েই সিদ্ধান্ত নিয়েছে বিসিবির শৃঙ্খলা কমিটি।

এই বিষয়ে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেছেন, ‘শাহাদাতের বিষয়টি এখনো আদালতে বিচারাধীন। এ ব্যাপারে আমরা সুস্পষ্ট কিছু জানতে পারিনি। যে কারণে তার নিষেধাজ্ঞা বহাল রাখা হয়েছে। যদি আদালত তার পক্ষে রায় দেন, সেক্ষেত্রে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হবে।’

প্রসঙ্গত, এবারের ডিপিএলের প্লেয়ার্স ড্রাফটে শাহাদাত হোসন রাজীবের নাম না থাকলেও পরবর্তীতে তাকে দলে নিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। শনিবার মোহামেডানের হয়ে অনুশীলনও করেছেন তিনি। কিন্তু বিসিবি অনুমতি না দেওয়ায় তার বিরুদ্ধে চলমান মামলাটির নিষ্পত্তি না হওয়া অব্দি মাঠে ফেরা হচ্ছে না এক সময় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হয়ে খেলা এই পেসারের।

বিডিটাইমস৩৬৫ডটকম/এসএম

উপরে