আপডেট : ১৪ জুলাই, ২০২০ ১২:১২

হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী আজ

অনলাইন ডেস্ক
হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী আজ

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী আজ। গত বছরের এই দিনে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) হাসপাতালে তিনি মারা যান।

স্বাস্থ্যবিধি মেনে দিনটি পালনে জাতীয় পার্টি ও এরশাদ ট্রাস্ট দেশব্যাপী নানা কর্মসূচি হাতে নিয়েছে।

সকালে দলের শীর্ষ নেতাদের নিয়ে রংপুরে এরশাদের মাজার জিয়ারত করবেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের। দুপুরে কাকরাইলে কেন্দ্রীয় কার্যালয় ও বনানীতে পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে আলাদা আলাদা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এসব অনুষ্ঠানে জি এম কাদের সহ কেন্দ্রীয় নেতারা অংশ নেবেন।

এছাড়া বেলা ১১টায় গুলশানে রওশন এরশাদ বাসভবনে মিলাদ মাহফিল ও সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়েছে। বিকেলে প্রেসিডেন্ট পার্কে স্মরণসভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।

জাতীয় পার্টির পক্ষ থেকে জানানো হয়েছে সকাল ১০টায় কাকরাইলে পার্টির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে স্থাপিত এরশাদের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন কেন্দ্রীয় ও মহানগর জাপা নেতারা।

এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সোমবার (১৩ জুলাই) থেকেই তিন দিনব্যাপী কর্মসূচি শুরু করেছে এরশাদ ট্রাস্ট। এদিন দেশের জেলা ও উপজেলা শহরের মসজিদে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

গত বছরের ১৪ জুলাই সকাল ৭টা ৪৫ মিনিটে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এরশাদ। তার বয়স হয়েছিল ৮৯ বছর।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে