আপডেট : ২৭ মে, ২০২০ ২০:০৬

শেখ হাসিনা আলো হাতে আঁধারের কাণ্ডারি : ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক
শেখ হাসিনা আলো হাতে আঁধারের কাণ্ডারি : ওবায়দুল কাদের

দুর্যোগের অমানিশায় আমাদের সাথে একজন শেখ হাসিনা আছেন। যিনি আলো হাতে আঁধারের কাণ্ডারি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ বুধবার তার সংসদ ভবনের সরকারি বাসভবন থেকে এক ভিডিও বার্তায় তিনি এসব কথা বলেন।

দেশবাসীকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, অন্ধকার সুড়ঙ্গ দেখে ভয় পাওয়ার কোনো কারণ নেই। সুড়ঙ্গের শেষেই রয়েছে আশার আলো। আমি সকলকে ধৈর্য ধারণের এবং কঠোরভাবে সামাজিক দূরত্ব মেনে চলার আহবান জানাচ্ছি। আপনারা মনে সাহস রাখুন।

দুর্যোগ মোকাবেলায় আওয়ামী লীগের সক্ষমতা ও মানবিক প্রয়াস দেশবাসীর জানা রয়েছে জানিয়ে তিনি বলেন, অতীতে দেশের বিভিন্ন দুর্যোগের শেখ হাসিনা ও তার দল গণমানুষের পাশে সবার আগে দাঁড়িয়েছে। সরকারে থাকা অবস্থায় শেখ হাসিনা সরকার দুর্যোগ মোকাবেলায় যে সক্ষমতা দেখিয়েছে তা অতীতে ও বর্তমানে বিশ্বব্যাপী প্রশংসিত।

তিনি বলেন, করোনা সংকট মোকাবেলায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুসরণ ও অভিজ্ঞতা কাজে লাগিয়ে সমন্বিত পদক্ষেপ গ্রহণের মাধ্যমে শেখ হাসিনা সরকার দক্ষতার সাথে এগিয়ে যাচ্ছে করোনার বিস্তার রোধ ও আক্রান্তদের চিকিৎসা ও অন্যান্য কার্যক্রমে।

গণস্বাস্থ্য উদ্ভাবিত করোনা পরীক্ষা পদ্ধতির অনুমোদন প্রসঙ্গে সড়ক পরিবহন মন্ত্রী বলেন, সরকার চলমান করোনা সংকট মোকাবেলায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার ঘোষিত নীতি অনুসরণ করছে। করোনা পরীক্ষায় র‌্যাপিড টেস্ট কিট এর ব্যবহার বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক অনুমোদিত নয়। তবুও সরকার জনস্বাস্থ্যের কথা বিবেচনায় নিয়ে গণস্বাস্থ্য উদ্ভাবিত কিট পরীক্ষণের জন্য নির্দেশনা দিয়েছে। কিট অনুমোদনের জন্য রয়েছে সুনির্দিষ্ট পদ্ধতি। সে পদ্ধতি অনুসরণ করার জন্য ওষুধ প্রশাসন থেকে জানানো হয়েছে। সরকার স্বাস্থ্য খাতসহ যেকোনো খাতে জনহিতকর গবেষণা উদ্ভাবনকে উৎসাহিত করে স্বাগত জানায়।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে