আপডেট : ৫ আগস্ট, ২০১৮ ১৪:৩৬

সুজন সম্পাদকের বাসায় বার্নিকাট-ড.কামাল গোপন বৈঠক!

অনলাইন ডেস্ক
সুজন সম্পাদকের বাসায় বার্নিকাট-ড.কামাল গোপন বৈঠক!

মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের সঙ্গে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনসহ কয়েকজন বিশিষ্টজনের একটি বৈঠক হয়েছে। শনিবার রাতে সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদারের বাসায় এ বৈঠকটি হয় বলে সংশ্লিষ্ট সূত্র নিশ্চিত করেছে। যদিও ড. কামাল দাবি করেছেন, এটি কোনো বৈঠক ছিল না। সেখানে নৈশভোজের দাওয়াত ছিল।

এদিকে বৈঠক চলাকালে ওই বাসায় হামলা হয়েছে বলে দাবি করেন বদিউল আলম মজুমদার। কে বা কারা কি উদ্দেশ্যে হামলা করেছে তা জানাতে পারেননি তিনি।

জানা গেছে, সুজন সম্পাদকের রাজধানীর মোহাম্মদপুরের ইকবাল রোডের ১২/২ নম্বর বাসায় এ বৈঠক অনুষ্ঠিত হয়। রাত ৭টা ৪০ থেকে রাত ১০টা ৫০ মিনিট পর্যন্ত দীর্ঘ ৩ ঘণ্টা তারা ওই বাসায় ছিলেন। সেখানে আরও উপস্থিত ছিলেন- তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও সুজন সভাপতি হাফিজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক বদিউল আলম মজুমদার, মিসেস মজুমদার ও মিসেস কামাল হোসেন।

জানতে চাইলে ড. কামাল হোসেন বলেন, এটা একটি ডিনার পার্টি ছিল। অন্য কোনো বিষয় নয়। খাবার টেবিলে কী এমন কথা হয়?

বদিউল আলম মজুমদারের বাসায় এ গোপন বৈঠককে কেন্দ্র করে তার বাসা ভাংচুর করা হয়েছে। বিষয়টি স্বীকার করে বদিউল আলম মজুমদার বলেন, আমার বাসা ভাংচুর করা হয়েছে। মার্শা বার্নিকার্টের ড্রাইভার গুরুতর আহত হয়েছেন। বাসার আরও একজন আহত হয়েছেন। কে বা কারা কেন এ হামলা করেছে জানি না। বিষয়টিতে তিনি আইনি পদক্ষেপ নেবেন বলেও জানান।

এ বিষয়ে বাসার নিচের বাসিন্দা বদিউল আলম মজুমদারের শ্যালক ইশতিয়াক মাহমুদ বলেন, এটি একটি গোপন বৈঠক ছিল। বিষয়টি বুঝতে পেরে স্থানীয় লোকজন বাসায় হামলা করেন। পরে মার্শা বার্নিকাটসহ অন্যরা দ্রুত চলে যান। এ সময় অনেকে আহত হয়েছেন বলেও জানান তিনি।

পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, বৈঠকের কথা শুনে সরকারি দলের নেতাকর্মীরা বদিউল আলম মজুমদারের বাসার সামনে জড়ো হন। এ সময় নেতাকর্মীরা তার বাসা লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়ে মারে। এ ঘটনার পর সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে