আপডেট : ১৬ নভেম্বর, ২০১৭ ১৩:১৮

বিকালে সিঙ্গাপুরে নেয়া হচ্ছে মহিউদ্দিন চৌধুরীকে

অনলাইন ডেস্ক
বিকালে সিঙ্গাপুরে নেয়া হচ্ছে মহিউদ্দিন চৌধুরীকে

উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুর নেয়া হচ্ছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীকে। বৃহস্পতিবার বিকালে তাকে সিঙ্গাপুর নেয়া হবে বলে জানিয়েছেন তার বড় ছেলে ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।নওফেল জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী বিকালে তার বাবাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুর নেয়া হবে। সিঙ্গাপুরের গ্লেন ঈগল হাসপাতালে তাকে ভর্তি করা হবে।

সিঙ্গাপুরে মহিউদ্দিনের সঙ্গে তার ছেলে নওফেল ছাড়াও পরিবারের বেশ কয়েকজন সদস্য যাবেন।গত শনিবার রাতে হঠাৎ অসুস্থ হলে মহিউদ্দিন চৌধুরীকে চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাকে আইসিইউতে রাখা হয়। হাসপাতালের চিকিৎসকরা উন্নত চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুর বা ভারতের চেন্নাই নেয়ার পরামর্শ দেন।

ম্যাক্স হাসপাতালের চিকিৎসক জহির উদ্দিন চৌধুরী জানিয়েছিলেন, মহিউদ্দিন চৌধুরীর দুটি কিডনিতেই সমস্যা। পা দুটো দুর্বল। শরীর উপরের দিকে ভারি এবং নিচের দিকে হালকা হয়ে গেছে। দীর্ঘদিন ধরে হার্টের বিভিন্ন জটিলতায় ভুগছেন তিনি। অনেকবার তার ওপেন হার্ট সার্জারি হয়েছে।

রবিবার বিকালে হেলিকপ্টারে করে মহিউদ্দিনকে ঢাকার স্কয়ার হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে কিডনি ডায়ালাইসিসের পর তার শারীরিক অবস্থা একটু একটু করে উন্নতি হয় বলে জানা গেছে।

উপরে