আপডেট : ১৫ অক্টোবর, ২০১৭ ১২:৩০

প্রধান বিচারপতিকে নিয়ে ইস্যু তৈরির চেষ্টা চলছে

অনলাইন ডেস্ক
প্রধান বিচারপতিকে নিয়ে ইস্যু তৈরির চেষ্টা চলছে

কোন কোন দল ‘খড়কুটো’ আশ্রয় করে প্রধান বিচারপতিকে কেন্দ্র করে ইস্যু তৈরি করতে চাচ্ছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। রোববার বেলা সাড়ে ১১টায় সচিবালয়ে আইনমন্ত্রীর কার্যালয়ে সংবাদ সম্মেলন তিনি এ কথা বলেন।

পরিস্থিতি বিবেচনায় ভারপ্রাপ্ত প্রধান বিচারপতিকে প্রধান বিচারপতির অনুরূপ দায়িত্ব দেয়া হয়েছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী।

এর আগে শনিবার সংবাদ সম্মেলনে উপস্থিত হতে সাংবাদিকদের কাছে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয় থেকে শনিবার একটি আমন্ত্রণপত্রও পাঠানো হয়। মূলত দেশ ছাড়ার আগে প্রধান বিচারপতি সিনহার লিখিত বক্তব্যের জবাব দিতেই এই সংবাদ সম্মেলন ডাকা হয়।

এর আগে শনিবার সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার দেওয়া দুটি চিঠির বিষয়ে আওয়ামী লীগের যৌথ সভায় পর্যালোচনা হবে। সেখানে আইনমন্ত্রী আনিসুল হককে ডাকা হয়েছে। এরপর দলের বক্তব্য দেওয়া হবে।

এদিকে সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার এক বিবৃতিতে জানান, ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্‌হাব মিঞাকে প্রধান বিচারপতির অনুরূপ দায়িত্ব দিয়েছেন রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ।

সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার দপ্তর আরো জানিয়েছে, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বিরুদ্ধে বিদেশে অর্থ পাচার, আর্থিক অনিয়ম, দুর্নীতি ও নৈতিকস্খলনসহ ১১টি সুনির্দিষ্ট অভিযোগ উঠায় তার সঙ্গে বসতে চাননি আপিল বিভাগের একই বেঞ্চের অন্য ৫জন বিচারপতি।

উপরে