আপডেট : ২৮ জুলাই, ২০১৬ ১৬:০৩

তারেক রহমানকে সাজা দিয়ে নিস্তার পাবেন না : গয়েশ্বর

বিডিটাইমস ডেস্ক
তারেক রহমানকে সাজা দিয়ে নিস্তার পাবেন না : গয়েশ্বর

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ আমাদের মতো কিছু নেতাকে সাজা দিয়ে আপনি (শেখ হাসিনা) নিস্তার পাবেন না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে জাতীয়তাবাদী কৃষক দল আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এ মন্তব্য করেন।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে গয়েশ্ব চন্দ্র বলেন, যা কিছু করেন স্বচ্ছভাবে করেন। যখন ক্ষমতায় থাকবেন না, তখন আপনারও ৩০২ ধারা মামলার আসামি হতে পারেন। গণতন্ত্রের পথে শত্রুকে চেনা যায়। ঘায়েল করা যায়। তাই গণতন্ত্রের পথে আসুন। আপনিও বাঁচেন, দেশকেও বাঁচান।

সরকারের মনোভাব নগ্ন থেকে নগ্ন হচ্ছে বলে মন্তব্য করে গয়েশ্বর বলেন, উত্তরাধিকারীকে ধ্বংস করলেই সব কিছু ধ্বংস হয়ে যায় না। সরকার যে খেলায় মেতেছেন সে খেলা খুব ভালো নয়। কেউ যদি মনে করে কিছু লোককে জেলে দিয়ে সমস্যার সমাধান হয়ে যাবে। এটা ভুল। সমস্যা কিছু লোকের না। সমস্যা ১৬ কোটি মানুষের। কিছু লোককে জেলে দিয়ে ক্ষমতায় টিকে থাকা যায় না।

তিনি বলেন, তারেক রহমানকে সাজা দেওয়া হয়েছে। খালেদা জিয়াও এই কাতারে আছেন। এর সংখ্যা কত হবে জানি না। তবে সাবেক সংসদ সদস্য, বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদকসহ দুই হাজারের মতো হবে। তাদের সাজা দিবেন দেন। তারপরও বলবো জনগণের ভোট জনগণকে দিতে দিন। আপনাদের জামানত থাকবে না।

আওয়ামী লীগ নেতা শেখ সেলিমের বক্তব্যের সমালোচনা করে গয়েশ্বর বলেন, শেখ সেলিম বলেছেন, তারেক রহমান ৩ কোটি টাকা দিয়ে আদালতকে প্রভাবিত করে রায় নিয়েছেন। তারেক রহমান যদি বিদেশে বসে আদালতকে প্রভাবিত করে, তাহলে সরকার ও আইনমন্ত্রী কি উচ্চ আদালতকে বায়াস্ট করে তারেক রহমানকে সাজা দিয়েছেন। আর আদালত সম্পর্কে আমরা কোনো কথা বললেই আদালতে হাজির হতে হয়। আর সেলিম যে আদালত সম্পর্কে ৩ কোটি টাকার তথ্য দিল; তাহলে তাকে কেন আদালতে আনেননি। তাহলে আমরা কোথায় আছি।

জঙ্গিবাদের উত্থান হলে কোনো সরকারই টেকসই হবে না জানিয়ে তিনি বলেন, উগ্রবাদ- সন্ত্রাস- জঙ্গিবাদ শুধু সরকার বা বিএনপির সমস্যা নয়। এটা গোটা রাষ্ট্র তথা সমাজের জন্য হুমকি। জঙ্গিবাদ হলে দেশের উন্নয়নও হবে না। এ জন্যই বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দলমতের উর্দ্ধে উঠে জাতীয় ঐক্যের আহ্বান জানিয়েছেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/আরকে

উপরে