আপডেট : ১০ জুন, ২০১৬ ১১:৫৬

গাজীপুরে শ্রমিকদের মহাসড়ক অবরোধ

বিডিটাইমস ডেস্ক
গাজীপুরে শ্রমিকদের মহাসড়ক অবরোধ
গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে গাজীপুরের রওশন সড়ক এলাকায় হাসান তানভীর ফ্যাশন ওয়্যার নামে একটি কারখানায় শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। এ সময় বিক্ষুব্ধ শ্রমিকরা কারখানার সামনে বিক্ষোভ সমাবেশ করে। একপর্যায়ে শ্রমিকদের একটি অংশ জয়দেবপুর চৌরাস্তা সড়কে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে রাখে।

পুলিশ ও বিক্ষুব্ধ শ্রমিকরা জানায়, হাসান তানভীর ফ্যাশন ওয়্যারস লিমিটেড নামে ওই কারখানায় শ্রমিকদের গত মে মাসের বকেয়া বেতন পাওনা ছিল। কিন্তু কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের বেতন চলতি মাসের ২০ তারিখ দেওয়ার ঘোষণা দেয়। এরই প্রতিবাদে শুক্রবার সকালে শ্রমিকরা কারখানার সামনে বিক্ষোভ সমাবেশ করে। এরপর শ্রমিকরা জয়দেবপুর চৌরাস্তা সড়কে অবস্থান নিয়ে সড়কে অবরোধ সৃষ্টি করে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের বুঝিয়ে শান্ত করার চেষ্টা করে। একপর্যায়ে পুলিশকে লক্ষ্য করে শ্রমিকরা ঢিল ছুড়লে পুলিশ পাল্টা জবাবে বেশ কয়েক রাউন্ড টিয়ার শেল নিক্ষেপ করে। এ সময় পুলিশ বেধড়ক লাঠিচার্জ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দিলে প্রায় দেড় ঘণ্টা পর যান চলাচল শুরু হয়। অবরোধের কারণে সড়কের উভয় পাশে তীব্র যানজটে আটকা পড়ে শত শত গাড়ি।
 
জেডএম
উপরে