আপডেট : ৩০ জুলাই, ২০১৯ ১৭:১৮

টরন্টোতে বাবা-মাসহ চারজনকে যেভাবে খুন করল বাংলাদেশি যুবক

অনলাইন ডেস্ক
টরন্টোতে বাবা-মাসহ চারজনকে যেভাবে খুন করল বাংলাদেশি যুবক

কানাডার টরন্টোর মারখাম এলাকার একটি বাড়ি থেকে গত রোববার রাতে একই পরিবারের চার বাংলাদেশির মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় মিনহাজ জামান (২৩) নামে ওই পরিবারেরই এক সদস্যকে আটক করেছে পুলিশ।

একটি চ্যাট গ্রুপে হত্যাকারী মিজান তার পরিবারের সদস্যদের যেভাবে খুন করেন তার বর্ণনা দেন। প্রথমে মা, তারপর নানী, এরপর বোন এবং সবশেষে বাবাকে খুন করেন।

সেখানকার স্থায়ী সংবাদমাধ্যম সিটি নিউজ সূত্রে জানা যায়, অনলাইন গেম খেলার সময় মিনহাজ সেখানকার অন্য সদস্যদের সঙ্গে খুন করার বিষয়টি জানায় এবং নিহতদের ছবিও পাঠায়।

মিনহাজের সঙ্গে অনলাইন গেমের এক সদস্যের আলাপচারিতা এবং এডভেঞ্চারধর্মী ফ্যান্টাসি গেম ‘পারফেক্ট ওয়ার্ল্ড ভয়েড’ এর এক সদস্যদের সঙ্গে সংযুক্ত থাকার স্ক্রিন শটও প্রকাশ করে সিটি নিউজ।

স্ক্রিন শটে তাদের  আলাপচারিতায় দেখা যায়, অভিযুক্ত মিনহাজ একে একে তার মা মুক্তা জামান, নানী, বোন মিকু এবং বাবা মনির জামানকে হত্যা করে।

মিনহাজ একটি বিশ্ববিদ্যালয়ে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে পড়ত এবং দ্বিতীয় বছরে রেজাল্ট খারাপ হওয়ায় ড্রপ আউট করেছিল। এই ড্রপ আউট তাকে কিছুটা ডিপ্রেশনে নিয়ে যায়। তার মাথায় আসে তার ড্রপ আউটের জন্য তার বাবা-মা অন্যের কাছে ছেলের জন্য লজ্জা পাবে। একই সাথে দীর্ঘদিন যাবত ইন্টারনেট গেমিংয়ে আসক্ত হয়ে পড়ে এবং ওয়েব কিলিং গেম নেটওর্য়াক গ্রুপের সাথে সম্পৃক্ত হয়ে পড়ে।

ওই লেখায় মিনহাজ বলেন, ‘আমি ধীরে ধীরে মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়ি, নাস্তিক হয়ে পড়ি, এবং ধীরে ধীরে এই খুনের পরিকল্পনা করি’। জানা যায়, দুই বছর যাবত সে এই হত্যার পরিকল্পনা করে আসছিলো। সবশেষ মিনহাজ ওই লেখা বলেন,  ‘এখানে পুলিশ এসে গেছে, বিদায়’।

গেম খেলায় মিনহাজের সহযোগীদের একজন বার্তাগুলো দেখার পর পুলিশকে খবর দেন এবং সেখানে পুলিশ  গিয়ে মৃতদেহগুলো উদ্ধার করে এবং মিনহাজকে আটক করে।

নিহত দম্পতির ছেলে সম্ভবত মানসিকভাবে বিকারগ্রস্থ এবং মাদকাসক্ত ছিল বলে টরন্টোর সাংস্কৃতিককর্মী নাফিয়া ঊর্মি সিবিএন’কে জানান,। তিনি ধারণা করছেন, খাবারে কিছু মিশিয়ে অজ্ঞান করার পর ছুরিকাঘাতে তাদের হত্যা করে সে। এরপর সে গেম খেলতে থাকে।

এদিকে একই পরিবারের ৪ জন খুনের ঘটনায় কানাডার বাংলাদেশিদের মাঝে শোকের ছায়া বিরাজ করছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে