যেসব খাবারে শেখ হাসিনাকে আপ্যায়ন করলেন মোদি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার চলমান ভারত সফরে দীর্ঘ দিন ঝুলে থাকা তিস্তার পানি বণ্টন চুক্তির বিষয়ে কোন প্রতিশ্রুতি না মিললেও বাংলাদেশের ফেনী নদীর পানি ভারতের ত্রিপুরায় সরিয়ে নেওয়ার বিষয়ে একটি চুক্তি হয়েছে। তিস্তা চুক্তির সুরাহা না করে এভাবে ভারতকে ফেনী নদীর পানি সরানোর অনুমতি দেওয়ায় দেশে অনেকেই সমালোচনায় মুখর হয়েছেন।

সফরের তৃতীয় দিনে গতকাল শনিবার নয়া দিল্লিতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মধ্যে দ্বিপক্ষীয় বৈঠকে ফেনী নদী ছাড়াও ছযটি চুক্তি ও সমঝোতা স্মারক সই হয়েছে।

দুই নেতার মাঝে শীর্ষ বৈঠকের পর হায়দ্রাবাদ হাউসে শেখ হাসিনার সম্মানে দেওয়া ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মধ্যাহ্ণভোজে অংশ নেন।

মধ্যাহ্ণভোজে শেখ হাসিনাকে বাদশাহী পোলাও থেকে শুরু করে চেন্নাইয়ের মালপোয়াসহ হরেক রকমের আড়ম্বরপূর্ণ ভেজিটেরিয়ান খাবার দিয়ে আপ্যায়ন করেন ভারতের প্রধানমন্ত্রী।

খাবারের টেবিলে শেখ হাসিনার পছন্দের খাবারই বেশি ছিল। উত্তর ভারতের বিখ্যাত খাবার দইয়ে ডোবানো পাপড়ি, বাদশাহী পোলাও, উত্তর ভারতের আরেক বিখ্যাত মাশরুমের পদ, শাহী ডাল এবং চেন্নাইয়ের মালপোয়াসহ প্রচুর আইটেম ছিল। সবশেষ ছিল কফির চুমুক।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

মন্তব্য