রংপুরে এরশাদের আসনে ছেলে সাদ বিজয়ী

প্রয়াত সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারেম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের আসনে তাঁর ছেলে রাহগীর আল মাহি সাদ এরশাদ বিজয়ী হয়েছেন। রংপুর-৩ আসনের উপনির্বাচনে লাঙ্গল প্রতীক নিয়ে ৫৮ হাজার ৮৭৮ ভোট পেয়ে বেসরকারিভাবে জয়ী হয়েছেন সাদ।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির রিটা রহমান ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ১৬ হাজার ৯৪৭ ভোট। স্বতন্ত্রপ্রার্থী ও এরশাদের ভাতিজা মকবুল শাহরিয়ার আসিফ মোটরগাড়ি প্রতীক নিয়ে পেয়েছেন ১৪ হাজার ৯৮৪ ভোট।

গত ১৪ জুলা্ই ঢাকা সম্মািলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মারা যান রংপুর-৩ আসনের সংসদ সদস্য হুসেইন মুহাম্মদ এরশাদ। এরপর রংপুর -৩ আসনটি শূন্য ঘোষণা করে উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

আজ সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ করা হয়। নির্বাচনে ভোটারদের উপস্থিতি ছিল খুবই কম। বেশির ভাগ কেন্দ্রই ফাঁকা ছিল।

নির্বাচনে ২১ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন রিটার্নিং কর্মকর্তা ও রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জি এম সাহাতাব উদ্দিন।

সদর উপজেলা এবং রংপুর সিটি কর্পোরেশনের ৯ থেকে ১৩ নম্বর ওয়ার্ড নিয়ে গঠিত রংপুর-৩ আসন। এ আসনে মোট ভোটারের সংখ্যা ৪ লাখ ৪২ হাজার ৭২ জন। এরমধ্যে পুরুষ ভোটার দুই লাখ ২১ হাজার ৩১০ জন ও নারী ভোটার দুই লাখ ২০ হাজার ৭৬২ জন।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

মন্তব্য