৭০ হাজার শিক্ষক নিয়োগ দেবে এনটিআরসিএ!

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে চলতি বছর প্রায় ৭০ হাজার শিক্ষক নিয়োগ দিতে যাচ্ছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। শিক্ষক নিবন্ধনধারীদের জন্য শিক্ষক নিয়োগের সুপারিশের গণবিজ্ঞপ্তি শিগগিরই জারি করা হবে বলে জানিয়েছে এনটিআরসিএ সূত্র।

কিছুদিন আগে এ বিষয়ে এনটিআরসিএ চেয়ারম্যান এস এম আশফাক হুসেন বলেছিলেন, ‘খুব দৃঢ়ভাবে বলতে পারি আমি জয়েন করার পর এক লাখ শিক্ষক নিয়োগের টার্গেট দিয়েছিলাম। আমরা এই টার্গেট থেকে সরে যাইনি। ইতোমধ্যে ৩৯ হাজার শিক্ষক নিয়োগ দিয়েছি। বাকি আরও ৬০ হাজার কিছুই না। এটাআমরা করবো।‘

এবারের নিয়োগটা কতো বড় হতে পারে? এমন প্রশ্নের জবাবে এনটিআরসিএ চেয়ারম্যান বলেন, এখন যেহেতু শূন্যপদের তালিকা আসতেছে। সেহেতু নির্দিষ্টি কিছুই এখন বলতে পারবো না। আনুমানিক বলতে পারি এবার ৬০ হাজার আসার কথা। তবে ৭০ হাজারও হতে পারে, আবার ৫০ হাজারও হতে পারে।

শিক্ষামন্ত্রী দীপু মনিও এ বিষয়ে কয়েকদিন আগে সিলেটে ইঙ্গিত দিয়েছেন। তিনি বলেন, শিগগিরই শিক্ষক সংকট দূর হবে। এ জন্য এনটিআরসিএ’র মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়ে গেছে। আশা করছি নিয়োগ প্রক্রিয়া শুরুর পর শিক্ষক সংকট আর থাকবে না।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম  

2 thoughts on “৭০ হাজার শিক্ষক নিয়োগ দেবে এনটিআরসিএ!

মন্তব্য