আশরাফুলকে দলেই রাখলো না ঢাকা মেট্রো

সময়টা খারাপ যাচ্ছে বাংলাদেশের প্রথম তারকা ক্রিকেটার মোহাম্মদ আশরাফুলের। ম্যাচ ফিক্সিং কেলেঙ্কারি পিছনে ফেলে ক্রিকেটে নতুন করে মনযোগ দিয়েছিলেন। জাতীয় দলে ফেরার স্বপ্ন পূরণ না হলেও ঘরোয়া ক্রিকেটে মোটামুটি ভালই করছিলেন বাংলাদেশের সাবেক এই অধিনায়ক। জাতীয় ক্রিকেট লীগে (এসসিএল) ক্যারিয়ারের দীর্ঘসময় ধরে ঢাকা মেট্রোর হয়ে খেললেও এবার তাকে দলে রাখেনি ঢাকা মেট্রো।

ঢাকা মেট্রো থেকে বাদ পড়ার পর আশরাফুল চেয়েছিলেন সিলেটের পক্ষে খেলতে, কিন্তু সেখানেও জায়গা হয়নি তাঁর। শেষ পর্যন্ত বরিশাল বিভাগে ঠাঁই হয়েছে একসময়ের তারকা এই ব্যাটসম্যানের।

১০ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া জাতীয় ক্রিকেট লীগের শাহরিয়ার নাফিস, সোহাগ গাজীদের সঙ্গে খেলবেন আশরাফুল। যদি বিপ টেস্টে পাস করতে পারেন। মঙ্গলবার নেওয়া বিপ টেস্টে ৯.৫ পয়েন্ট পেয়েছেন আশরাফুল। যেখানে জাতীয় দলে খেলার প্রথম শর্ত বিপ টেস্টে ১১ পয়েন্ট পাওয়া।

যদিও আশরাফুলের সামনে আরও কয়েকবার পরীক্ষা দেওয়ার সুযোগ আছে। আর সিনিয়র ক্রিকেটারদের ছাড়ের বিষয়টি বিবেচনা করা হবে বলে জানিয়েছেন নির্বাচক হাবিবুল বাশার। তাই জাতীয় লীগে খেলার আশা এখুনি ছাড়ছেন না আশরাফুল।

এদিকে দল পরিবর্তনের বিষয়ে আশরাফুল জানিয়েছেন ভিন্ন কথা, ‘হ্যাঁ, এবার বরিশালের হয়ে খেলছি। ঢাকার হয়ে প্রথম দুই রাউন্ড মাহমুদউল্লাহ খেলবে। আমি সবগুলো ম্যাচ খেলতে চাই, বরিশালের হয়ে খেললে সবগুলো ম্যাচ খেলার সুযোগ রয়েছে।

ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন আশরাফুল। এরপর মাঠে ফিরলেও নিজেকে আর সেভাবে মেলে ধরতে পারেননি।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম    

মন্তব্য