মেসিকে ছাড়িয়ে নতুন উচ্চতায় রোনালদো

রোনালদো,হিগুয়াইন ও ফেডরিকো বের্নারদেস্কির গোলে চ্যাম্পিয়ন্স লীগে দুরদান্ত জয় পেয়েছে জুভেন্টাস। ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে জার্মান ক্লাব লেভারকুজেনকে। চলতি মৌসুমে ইতালির জায়ান্টদের এটাই প্রথম জয়।

ঘরের মাঠ তুরিনে মঙ্গবার ‘ডি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে লেভারকুজেনের মুখোমুখি হয় জুভরা। খেলার প্রথমার্ধে দলকে এগিয়ে নেন গঞ্জালো হিগুয়াইন। প্রতিপক্ষের রক্ষণের দুর্বলতার সুযোগ নিয়ে পেনাল্টি বক্সের ভেতর থেকে জোরালো শটে বল জালে জড়িয়ে দেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।

এরপর ম্যাচে ফিরতে জোর প্রচেষ্টা চালালেও সফল হয়নি লেভারকুজেন। উল্টো ৬১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মিডফিল্ডার ফেডরিকো বের্নারদেস্কি।

৮৩ মিনিটে হিগুয়াইনের বদলি হিসেবে মাঠে নামেন আরেক আর্জেন্টাইন পাওলো দিবালা। মাঠে নামার মাত্র ৫ মিনিটের মাথায় ডি বক্সের সামনে অসাধারণ এক পাস দেন ক্রিশ্চিয়ানো রোনালদোকে। সেটা থেকে গোল করতে একটুও ভুল হয়নি বর্তমান বিশ্বের অন্যতম সেরা তারকা রোনালদোর।

এই গোলের মধ্য দিয়ে অসাধারণ এক রেকর্ড স্পর্শ করলেন পর্তুগিজ মহাতারকা রোনালদো। এই রেকর্ড গড়ার পথে পেছনে ফেলেছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসিকে। এই নিয়ে চ্যাম্পিয়ন্স লীগের ৩৩টি ভিন্ন ভিন্ন দলের বিপক্ষে গোল করলেন পাঁচ বারের বর্ষসেরা এই ফুটবলার। এতদিন এই রেকর্ড এককভাবে দখলে রেখেছিলেন রিয়াল মাদ্রিদের কিংবদন্তি রাউল।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম



মন্তব্য