‘১১’ পেয়েই উত্তীর্ণ হতে চান ৩৫ বছরের আশরাফুল!

ক্রিকেটারদের ফিটনেস পরীক্ষায় জোর দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আসন্ন জাতীয় ক্রিকেট লীগে খেলতে হলে ক্রিকেটারদের এবার ফিটনেস পরীক্ষায় অন্তত ‘১১’ পেতেই হবে। গত বছর এটির মানদণ্ড ছিল ‘৯’। একবছর পরে সেটা বেড়ে হয়েছে ‘১১’। এটা নিয়ে সিনিয়র প্লেয়াররা আপত্তি জানিয়ে আসছেন। তারা দাবি করছেন, ফিটনেসের ফাঁদে ফেলে সিনিয়র প্লেযারদের বাদ দেওয়ার চিন্তা করা হচ্ছে।

৩৩-৩৪ পেরোনো একজন ক্রিকেটারের জন্য ফিটনেস টেস্টে ‘১১’ পেয়ে উত্তীর্ণ হওয়া অনেক কঠিনই বটে। আর ৩৫ বছর বয়সী মোহাম্মদ আশরাফুল, তুষার ইমরান, ৩৭ বছরের আব্দুর রাজ্জাকদের মতো বড় ক্রিকেটারদের জন্য সেটা বেশ চ্যালেঞ্জের।

তবে ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে জাতীয় দল থেকে ছিটকে পড়া মোহাম্মদ আশরাফুল এই ৩৫ বছর বয়সে এসেও ফিটনেস টেস্টে ‘১১’ পেয়ে উত্তীর্ণ হতে বেশ আত্মবিশ্বাসী। বলছেন, লক্ষ্য ওটাই (১১)। যেহেতু বোর্ডের পক্ষ থেকে ফিটনেসের ওপর গুরুত্ব দেওয়া হচ্ছে, একটা লক্ষ্য দেওয়া হয়েছে-আমি টার্গেট পুরণ করেই খেলার ব্যাপারে আত্মবিশ্বাসী।

১০ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া ২১তম জাতীয় লিগের পূর্ণাঙ্গ সূচি এখনও প্রকাশ করা হয়নি্ মিরপুর ছাড়াও এবারের জাতীয় লীগের খেলা হবে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম, রাজশাহী শহীদ কামরুজ্জামান স্টেডিয়াম ও খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে। মাঠ সংস্কার কাজ চলায় এবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে কোন ম্যাচ হবে না। খেলা হবে না চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামেও।  

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

মন্তব্য