১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল প্রকাশ

১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে ২ লাখ ২৮ হাজার ৪৪২ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। পাশের হার শতকরা ২৩.৮২ ভাগ। স্কুল পর্যায়ে ৮৪ হাজার ৬৯৬ জন, স্কুল পর্যায়-২ এ ১১ হাজার ৫৪৭ জন এবং কলেজ পর্যায়ে ১ লাখ ৩২ হাজার ১৯৯ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন।

এনটিআরসিএ’র ওয়েবসাইট ও মোবাইল এসএমএস এর মাধ্যমে ফল জানা যাবে।

এনটিআরসিএ’র নির্ধারিত ওয়েবসাইটে (http://ntrca.teletalk.com.bd/result/) ফল প্রকাশ করা হয়েছে। ওয়েবসাইটে রোল নম্বর দিয়ে ফল জানতে পারবেন পরীক্ষার্থীরা। উত্তীর্ণ প্রার্থীদের মোবাইলে এসএমএস দিয়েও ফল জানানো হবে।

বিষয়টি নিশ্চিত করে এনটিআরসিএ সূত্র জানায়, ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রিলিমিনারির ফল প্রকাশ করা হয়েছে। বিকালে ওয়েবসাইটে ফল প্রকাশের পাশাপাশি উত্তীর্ণ প্রার্থীদের মোবাইলে এসএমএস করে তা জানিয়ে দেওয়া হবে।

গত ৩০ আগস্ট অনুষ্ঠিত ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকালে স্কুল ও স্কুল পর্যায়-২ এর প্রিলিমিনারি আর বিকালে কলেজ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয। এবারের পরীক্ষায় ১১ লাখ ৭৬ হাজার প্রার্থী অংশগ্রহণ করে।

তাদের মধ্যে স্কুল পর্যায়ে ৬ লাখ ১০ হাজার ২৬৬ জন, স্কুল পর্যায়-২ এ ১ লাখ ৩৩ হাজার ৫৯৫ জন এবং কলেজ পর্যায়ে ৪ লাখ ৩২ হাজার ৩৩৫ জন প্রার্থী রয়েছেন। সারাদেশের মোট ২৪ টি জেলঅ শহরের ৭৭৭ টি কেন্দ্রে এই পরীক্ষা অনুষ্টিত হয়।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

মন্তব্য