২০২০ সালের সেরা ৫টি তিন ক্যামেরার স্মার্টফোন!

বর্তমানে স্মার্ট’ফোন মানেই হচ্ছে ছবি তোলার বাহারি সব আয়োজন। ফোন কোম্পানি’গুলোও ছবি তোলার জন্য নানা ধরনের আকর্ষনীয় সব ফিচার ও প্রযুক্তি যুক্ত করছে। থাকছে দুই বা ততোধিক ক্যামেরাও।

এর মধ্যে জনপ্রিয় হয়ে উঠেছে ট্রিপল ক্যামে’রার স্মার্ট’ফোন। টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে উঠে এসেছে ২০২০ সালের ট্রিপল ক্যামেরার সেরা পাঁচটি স্মার্টফোন। তো চলুন জেনে নেওয়া যাক-

রেডমি নোট ৮

বাজারে লঞ্চ হওয়া রেডমির নতুন ফোন এটি। এতে রয়েছে ৪৮ মেগাপিক্সে’লের এআইযুক্ত ক্যামেরা। এছাড়াও রয়েছে ৪ হাজার এমএএই ব্যাটারি। ৬.৩ ইঞ্চির এই স্মার্ট’ফোনে আছে ৪জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ।

অনার ২০আই

২৪ মেগাপিক্সে’লের এই স্মার্টফোনে আরও দুটি ক্যামেরা রয়েছে, যথাক্রমে ৮ ও ২ মেগাপি’ক্সেল। ৬.২১ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লের স্মার্ট’ফোনে রয়েছে ৪ জিবি ও ১২৮ জিবি স্টোরেজ। এর ব্যাটারি ক্ষমতা ৩৪০০ এমএএইচ।

স্যামসাং গ্যালাক্সি এম৩০ এস

৬.৪ ইঞ্চির এই ফোনে রয়েছে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টো’রেজ। ফোনটির ব্যাটারি ক্ষমতা ৬ হাজার এমএআইচ। এতে রয়েছে ৪৮ মেগাপি’ক্সেলের ক্যামেরা। রয়েছে ৮ ও ৫ মেগাপিক্সেলের আরও দুটি ক্যামেরা।

ভিভো ইউ১০

১৩+৮+২ মেগাপিক্সে’লের তিনটি ক্যামেরা রয়েছে ফোনটিতে। ৬.৩৫ ইঞ্চি ডিসপ্লের এই স্মার্ট’ফোনটিতে রয়েছে ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজ। স্টোরেজ ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো সম্ভব। এটির ব্যাটারি ক্ষমতা ৫ হাজার এমএএইচ।

নোট ৮ প্রো

গেমিংয়েরর জন্য দারুণ একটি স্মার্ট’ফোন এটি। এতে রয়েছে হেলিও জি৯০টি প্রসেসর। যাতে রয়েছে গেম-টার্বো এবং লিক্যু’ইড কুলিং টেকনলজি। ফোনটিতে রয়েছে ৬.৫৩ ইঞ্চির ডিসপ্লে এবং ২.৫ ডি কার্ভের গ্লাস। আছে অ্যা’লেক্সা ফিচারও। ৬জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের এই ফোনে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের ক্যামেরা। আছে ৮ ও ২ মেগাপি’ক্সেলের আরও দুইটি ক্যামেরা।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

মন্তব্য