আখেরি মোনাজাতে যোগ দিতে টঙ্গীতে লাখো মানুষের ঢল

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে আজ শেষ হচ্ছে ৫৫তম বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। আখেরি মোনাজাতে শরীক হতে রাজধানী ঢাকা, গাজীপুরসহ আশপাশের এলাকা থেকে লাখ লাখ মানুষ স্রোতের মতো ইজতেমা ময়দানের দিকে ছুটে আসছে। ধারণা করা হচ্ছে এবারের আখেরি মোতাজাতই হবে সবচেয়ে বড়।

বেলা ১১টা থেকে ১২টার মধ্যে অনুষ্ঠিত হবে আখেরি মোনাজাত। মোনাজাত পরিচালনা করবেন কাকরাইল মসজিদের খতিব ও তাবলীগ জামায়াতের কেন্দ্রীয় শূরা সদস্য হাফেজ মাওলানা জুবায়ের আহমেদ। জোহরের আগেই মোনাজাত শেষ হয়ে যাবে বলে জানা গেছে।

কানায় কানায় পরিপূর্ণ ইজতেমা ময়দান। জায়গা না পেয়ে সড়ক-মহাসড়ক ও স্থানীয় বিভিন্ন ভবনের ছাদে অবস্থান নিয়েছেন হাজারো মুসল্লি। লাখ-লাখ মানুষ ইজতেমা মুখে আসতে থাকলেও কোন কোলাহল, হৈ চৈ আ হুড়িহুড়ি নেই। সবাই নিজ দায়িত্বে এক ধরণের শৃঙ্খলা মেনে সামনে এগিয়ে চলেছেন।

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু হবে আগামী ১৭ জানুয়ারি থেকে। এ পর্বের আয়োজক তাবলীগ জামায়াতের সাবেক আমীর মাওলানা সাদ কান্ধলভীর অনুসারীরা। তাবলীগ জামায়াতের বিবাদমান দুই পক্ষের সংঘাতময় পরিস্থিতির কারণে প্রশাসনের পক্ষ থেকে উভয় পক্ষকে পৃথক সময়ে দুই পর্বে বিশ্ব ইজতেমা আয়োজনের নির্দেশনা দেওয়া হয়। সেই নির্দেশনা মেনেই মাওলানা জুবায়েরপন্থীরা প্রথম পর্বের এই ইজতেমার আয়োজন করেছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

মন্তব্য