পাকিস্তান অধিকৃত কাশ্মীর দখলে নিতে প্রস্তুত ভারতীয় সেনাবাহিনী

ভারতীয় সেনাবাহিনী পাকিস্তান অধিকৃত কাশ্মীর দখলে নিতে প্রস্তুত বলে জানিয়েছেন দেশটির নতুন সেনাপ্রধান জেনারেল মনোজ মুকুন্দ নারাভানে। পার্লামেন্ট অনুমতি দিলেই ভারতীয় সেনাবাহিনী পুরো কাশ্মীর দখলে নিয়ে নেবে বলে জানিয়েছেন তিনি।

ভারতীয় গণমাধ্যম সংবাদ প্রতিদিন জানায়, শনিবার (১১ জানুয়ারি) ভারতীয় সংবাদ সঙস্থা এএনআইকে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটা জানিয়েছেন ভারতের নতুন সেনাপ্রধান।

জেনারেল এম এম নারাভানে বলেন, ‘ভারতীয় সেনাবাহিনী পাকিস্তান অধিকৃত কাশ্মীরে সেনা অভিযান চালানোর জন্য সব রকমভাবে তৈরি রয়েছে। পার্লামেন্ট চাইলেই পাকিস্তান অধিকৃত কাশ্মীর ছিনিয়ে নেব আমরা। তারপর থেকে তা ভারতের অধীনেই থাকবে।’

সেনাপ্রধান বলেন, ‘এই বিষয়ে পার্লামেন্টে আগেই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে, জম্মু ও কাশ্মীরের পুরো অংশই ভারতের অন্তর্ভূক্ত। সেখানে আছে পাকিস্তানের দখলে থাকা কাশ্মীরও।’

তবে পাকিস্তান সম্পর্কে কড়া মনোভাব দেখালেও চীন সম্পর্কে নতুন সেনাপ্রধানের কণ্ঠে সমঝোতার সুর। চীনের সঙ্গে সম্পর্ক উন্নয়নে গুরুত্ব দেন এম এম নারাভানে। চীনের সঙ্গে থাকা সীমান্ত সমস্যার স্থায়ী সমাধানের জন্য বিভিন্ন শান্তিপূর্ণ পরিকল্পনা নেয়া হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

মন্তব্য