গতিতে শোয়েব আখতারকেও পেছনে ফেলবেন আকিফ!

ক্রিকেট ইতিহাসের সবচেয়ে দ্রুত গতির বলটি করেছিলেন পাকিস্তানের স্পিডস্টার শোয়েব আখতার। ২০০৩ সালের ওয়ানডে বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে নিউল্যান্ডসে ঘন্টায় ১৬১.৩ কিলোমিটার গতিতে বল করে বিশ্বরেকর্ড গড়েন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস। এখন পর্য ক্রিকেট ইতিহাসে সেটিই সবচেয় দ্রুতগতির বল হয়ে রয়েছে।

তবে এবার শোয়েব আখতারের সেই রেকর্ড ভাঙতে চান তারই স্বদেশী ১৯ বছর বয়সী তরুণ আকিফ জাভেদ। ১৭ জানুয়ারি থেকে দক্ষিণ আফ্রিকায় শুরু হচ্ছে অনুর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ। সেখানেই শোয়েবের রেকর্ড ভাঙার লক্ষ্য নির্ধারণ করেছেন এই তরুণ পেসার।

এ বিষয়ে আকিফ বলেন, আমি শোয়েবের মতো দ্রুত গতির বোলার হতে চাই। বর্তমানে আমি ঘন্টায় ১৪৫ কিলোমিটার গতিতে বল করছি। কিন্তু আমার লক্ষ্য, ক্রিকেট ইতিহাসের সবচেয়ে দ্রুতগতির বলটি করা।

গতিতে শোয়েবকে ছাড়িয়ে যেতে চাইলেও আকিফের পছন্দের বোলার মোহাম্মদ আমির। বিশেষ করে তার সুইংয়ের ভক্ত তিনি। আমিরকে অনুকরণ করার চেষ্টাও করেন উদীয়মান এই তারকা পেসার।

তবে ইতোমধ্যে পাকিস্তান ক্রিকেট মহলে শোয়েবের সঙ্গে তুলনা শুরু হয়ে গেছে আকিফের। ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে ঘন্টায় ১৪৬ কিলোমিটার গতিতেও বল করেছেন আকিফ। বলের গতি কিভাবে আরও বৃদ্ধি করা যায় সেটা নিয়ে কাজ করছেন তিনি।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

মন্তব্য