হাথুরুর চাকরি বাঁচিয়ে দিল টাইগাররা!

বিশ্বকাপে দল প্রত্যাশিত পারফর্ম করতে না পারায় চাকরি হারাতে বসেছিলেন লঙ্কান কোচ হাথুরুসিংহে। এমনকি স্বেচ্ছায় চাকরি না ছাড়লে তাকে অপদস্ত করে বিদায় করার ঘোষণাও দিয়েছিলেন শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী।

তবে সদ্য শেষ হওয়া বাংলাদেশ সিরিজে অপ্রত্যাশিত ভালো ফল করায় এ যাত্রায় টিকে গেলেন হাইপ্রফাইল এই কোচ। তিন ম্যাচ সিরিজে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করেছে হাথুরুর শীর্ষরা। যে কারণে তাকে আগামি নিউজিল্যান্ড সিরিজ পর্যন্ত রেখে দিতে পারে লঙ্কান ক্রিকেট বোর্ড।


শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের অনুরোধে ক্রীড়ামন্ত্রী হারিন ফার্নান্দো বলেন, “আমি এসএলসিএলকে ২৪ ঘন্টা সময় দিয়েছি একটি পরিকল্পনা দিতে যে, তারা কিভাবে হাথুরুর বিকল্প আশা করছে এবং সেই ব্যক্তিটি কে।”


হাথুরুসিংহের তত্বাবধানে বিশ্বকাপে ছয় নম্বরে থেকে মিশন শেষ করে শ্রীলঙ্কা দল। দলের হতাশাজন এই পারফর্মেন্সের পর নতুন কোচের সন্ধান করছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। সে প্রেক্ষাপটেই হাথুরুসিংহেকে পদত্যাগ করতে বলেছিলেন দেশটির ক্রীড়ামন্ত্রী। বলেছিলেন, হাথুরুসিংহে যদি স্বেচ্ছায় সরে না দাঁড়ায় তাহলে আমরা হয়তো আইনগত ব্যবস্থা গ্রহণ করবো কিংবা তাকে বোর্ডের অন্য একটি চাকরিতে অফার করব।

বাংলাদেশের দায়িত্ব ছেড়ে ২০১৭ সালে শ্রীলঙ্কার প্রধান কোচের দায়িত্ব নিয়েছিলেন চন্ডিকা হাথুরুসিংহে। তাঁর অধীনে শ্রীলঙ্কার নেরা সাফল্য ছিল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুটি টেস্ট সিরিজ জয়। গত ফেব্রুয়ারিতে প্রথম এশিয়ান দেশ হিসেবে দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট সিরিজ জয় করে হাথুরুর শীর্ষরা।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

মন্তব্য