অবসর ভেঙে ফের মাঠে নামছেন রোনালদিনহো!

পায়ের কারুকার্জ দেখিয়ে ফুটবল বিশ্বকে বিমোহিত করতে অবসর ভেঙে ফের মাঠে নামছেন রোনালদিনহো। যত্ন করে তুলে রাখা বুটজোড়া ফের পায়ে গলাতে চলেছেন ব্রাজিল ও বার্সেলোনার এই কিংবদন্তী ফুটবলার। আর এই সুসংবাদটা নিজেই জানিয়েছেন রোনালদিনহো।

আগামী ১৭ অক্টোবর বোগোটায় কলম্বিয়ার ক্লাব ইন্দিপেন্দিয়েন্তে সান্তে ফে’র জার্সিতে একটা প্রীতি ম্যাচে মাঠে নামবেন রোনালদিনহো। সামাজিক যোগাযোগ মাধ্যমে একটা ভিডিও পোস্ট করেছে সান্তা ফে। পরে ৩৯ বছর বয়সী সাবেক বার্সা তারকা নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। তবে ম্যাচের বাকি প্রতিপক্ষের নাম এখনও ঘোষণা করা হয়নি।

প্রথম প্রীতি ম্যাচে মাঠে নামার তিনদিন পর আমেরিকা ও দেপার্তিভো কালি’র মধ্যকার কলাম্বিয়ান ডার্বিতেও খেলবেন রোনালদিনহো।

এদিকে ঘোষণা সত্বেও রোনালদিনহোর কলাম্বিয়া সফর অনিশ্চয়তার মধ্যে পড়েছে্। কারণ ২০১৫ সালের এক মামলায় বিশাল অঙ্কের জরিমানার মুখে পড়েছেন তিনি। আর জরিমানার অর্থ পরিশোধ করতে না পারায় তার ব্রাজিল ত্যাগের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে দেশটির সুপ্রিম কোর্ট।

যথাযথ করঋপক্ষের অনুমতি না নিয়ে দক্ষিণ ব্রাজিলের গুয়াইবো নদী সংলগ্ন স্থানে ‘ফিশিং প্ল্যাটফর্ম’ নির্মাণ করেছিলেন রোনালদিনহো ও তার ভাই রবার্তো অ্যাসিস্ জায়গাটি সংরক্ষিত অঞ্চলের অন্তর্ভূক্ত হওয়ায় দুজনকে মোট ২.৩ মিলিয়ন মার্কিন ডলার জরিমানা করা হয়।

ব্রাজিলের হয়ে ২০০২ সালে বিশ্বকাপ জেতা দু’বারের ব্যালন ডি’অর জয়ী কিংবদন্তী রোনালদিনহো ২০১৮ সালে ফুটবল থেকে অবসর নেন।     

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম   

মন্তব্য