জেনে নিন কলকাতার নায়িকাদের মধ্যে কে সবচেয়ে ধনী, কার সম্পদের পরিমাণ কত!

টলিউড মানে রূপের ছড়াছড়ি। সৌন্দর্যের বিচারে এখানে কেউ কারো থেকে কম যান না। টলিউডের সব নায়িকা রূপের সাথে সাথে অভিনয়েও খুব পারদর্শী। অভিনয়কে পেশা হিসেবে বেছে নিয়ে এসব সুন্দরী নায়িকা্রা উপার্জনও করে নিয়েছেন কাড়ি কাড়ি টাকা। আজ আমরা পাঠকদের জানাবো কলকাতার জনপ্রিয় নায়িকাদের কার সম্পত্তির পরিমাণ কত এবং সেই সাথে আরো জানাবো কে সবচেয়ে ধনী নায়িকা। তো চলুন জেনে নেওয়া যাক__

১০) কৌশানী মুখার্জী

‘পারবো না আমি ছাড়তে তোকে’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্র জগতে প্রবেশ করেন কৌশানী মুখার্জী। এই সিনেমায় তার বিপরীতে অভিনয় করেন বনি সেনগুপ্ত। রাজ চক্রবর্তী পরিচালিত এই মুভিটি দারুণ হিট করে। তারপর একে একে বনি, জিৎ সহ আরো অনেক নায়কের সাথে অভিনয় করেছেন। বর্তমানে সিনেমা প্রতি এই নিচ্ছেন ১০ থেকে ১২ লক্ষ রুপি এবং তার মোট সম্পদের পরিমাণ ১৪ কোটি রুপি।

৯) সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়

সায়ন্তিকা তার কর্মজীবন শুরু করেন ‘নাচ ধুম মাচালে’ রিয়েলিটি শোয়ের মাধ্যমে। এরপর তিনি বেশকিছু সিনেমায় কাজ করলেও তেমন সাফল্য পাননি। পরে ২০১২ সালে জিৎ এর বিপরীতে ‘আওয়ারা’ ছবিতে অভিনয় করে তুমুল জনপ্রিয়তা পান এই নায়িকা। বর্তমানে ছবি প্রতি তার পারিশ্রমিক ৮ থেকে ১০ লক্ষ রুপি এবং বর্তমানে তাঁর মোট সম্পদের পরিমাণ ১৯ কোটি রুপি।

৮) রুক্মিণী মৈত্র

গালে টোলপড়া হাসির জন্য খ্যাতি লাভ করা নায়িকা রুক্মিণী মৈত্র রয়েছেন এই তালিকার ৮ নম্বর অবস্থানে। কলকাতার সুপারস্টার দেবের বিপরীতে ইতোমধ্যে বেশ কয়েকটি সিনেমায় অভিনয় করেছেন। যার বেশিরভাগই ব্যবসা সফল। অবশ্য এখন শুধু দেব নয়, জিৎ সহ অনন্য নায়কদের সঙ্গেও অভিনয় করছেন রুক্মিণী। তিনি নায়ক দেবের গার্লফ্রেন্ড হিসেবেও সকলের কাছে পরিচিত। সিনেমা প্রতি বর্তমানে এই নায়িকা পারিশ্রমিক নেন ১৫ থেকে ২০ লক্ষ রুপি। তার মোট সম্পদের পরিমাণ প্রায় ২১ কোটি রুপি।

৭) মিমি চক্রবর্তী

‘বাপি বাড়ি যা’ সিনেমার মাধ্যমে টলিউডে তার অভিষেক। কিন্তু তার জীবনের টারনিং পয়েন্ট ছিল ‘বোঝে না সে বোঝে না’ সিনেমাটি। রাজ চক্রবর্তী পরিচালিত এই সিনেমাটি মিমিকে রাতারাতি তারকা খ্যাতি এনে দেয়। বর্তমানে সবচেয়ে ডিমান্ডেবল নায়িকাদের মধ্যে মিমি অন্যতম। সিনেমা প্রতিএই নায়িকার পারিশ্রমিক ১০ থেকে ১৫ লক্ষ রুপি এবং তার মোট সম্পদের পরিমাণ ২৭ কোটি রুপি।

৬) নুসরাত জাহান

নায়িকা নুসরাতের সিনেমা জগতে অভিষেক ঘটে রাজকীয় ভাবে। সুপারস্টার জিৎ এর বিপরীতে ‘শত্রু’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্র জগতে পা রাখেন তিনি। তার অভিনীত প্রথম সিনেমাটি ব্লকবাস্টার হিটের তকমা পেয়ে যায়। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি এই সুন্দরী অভিনেত্রীকে। বর্তমানে সিনেমা প্রতি তিনি পারিশ্রমিক নেন ১২ থেকে ১৪ লক্ষ রুপি এবং তার মোট সম্পদের পরিমাণ ৩৪ কোটি রুপি।

৫) শ্রাবন্তী চট্টোপাধ্যায়

এই তালিকার পাঁচ নম্বর অবস্থানে রয়েছেন টলিউডের ন্যাচারল বিউটি কুইন খ্যাত শ্রাবন্তী চট্টোপাধ্যায়। তিনি তার অভিনয় গুণে যতটা না আলোচনায় এসেছেন তার চেয়ে বেশি পরিমাণ আলোচনায় এসেছেন তাকে নিয়ে তৈরি হওয়ার বিভিন্ন বিতর্কের জন্য। অল্প কিছুদিনের ব্যবধানে তিন তিনটি বিয়ে করে দর্শকদের কাছে ব্যাপক সমালোচিত হন এই নায়িকা। শ্রাবন্তী বর্তমানে ছবি প্রতি পারিশ্রমিক নেন ৮ থেকে ১২ লক্ষ রুপি এবং তার মোট সম্পদের পরিমাণ ৩৫ কোটি রুপি।

৪) প্রিয়াঙ্কা সরকার

টেলিভিশন সিরিয়ালে অভিনয়ের মাধ্যমে ক্যারিয়ার শুরু করেন প্রিয়াঙ্কা। রাজ চক্রবর্তী পরিচালিত ‘চিরোদিনই তুমি যে আমার’ চলচ্চিত্রের মাধ্যমে সিনেমা জগতে অভিষেক ঘটে তার। এরপর বেশ কিছু সিনেমাতে কাজ করেছেন এই নায়িকা। সেই সঙ্গে সিরিয়ালে অভিনয় তো রয়েছেই। তাই তিনি রয়েছেন এই তালিকার চার নম্বর অবস্থানে। বর্তমানে সিনেমা প্রতি তিনি পারিশ্রমিক নিচ্ছেন ১৫ থেকে ২০ লক্ষ রুপি এবং তার মোট সম্পদের পরিমাণ প্রায় ৪২ কোটি রুপি।

৩) শুভশ্রী গাঙ্গুলী

বাংলা সিনেমার এই সুন্দরী নায়িকার চলচ্চিত্র জগতে অভিষেক ঘটে ওড়িষ্যার ছবিতে অভিনয়ের মাধ্যমে। পরে রাজ চক্রবর্তীর হাত ধরে দেবের বিপরীতে ‘চ্যালেঞ্জ’ ছবিতে অভিনয় করে তিনি বাংলা ছবির জগতে আসেন। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি এই সুন্দরীকে। বর্তমানে সিনেমা প্রতি তিনি পারিশ্রমিক পান ১৫ থেকে ২০ লক্ষ রুপি এবং তার মোট সম্পদের পরিমাণ ৪৯ কোটি রুপি।

২) কোয়েল মল্লিক

সুপারস্টার জিৎ এর বিপরীতে ‘নাটের গুরু’ ছবির মাধ্যমে চলচ্চিত্র জগতে আবির্ভাব ঘটে কোয়েল মল্লিকের। নাটের গুরু সিনেমা টি বক্স অফিসে ব্যাপক হিট করে। এরপর শুধু জিৎ নয়, দেব,সোহম, হিরণ, জিশু সব কলকাতার প্রায় সব নায়কের বিপরীতে অভিনয় করেছেন গুণী এই তারকা। তাইতো সৌন্দর্য ও অভিনয়সহ অনন্য দিক বিবেচনা করে এই তালিকার দুই নম্বরে অবস্থান করছেন কোয়েল মল্লিক। বর্তমানে সিনেমা প্রতি কোয়েল মল্লিকের পারিশ্রমিক ১৫ থেকে ২০ লক্ষ রুপি এবং তার মোট সম্পদের পরিমাণ ৭৫ কোটি রুপি।

১) ঋতুপর্ণা সেনগুপ্ত

এই তালিকায় সবার শীর্ষে আছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। তিনি ভারতীয় বাংলা ফিল্মের একজন বিখ্যাত অভিনেত্রী। চলচ্চিত্র শিল্পের সঙ্গে জড়িত আছেন ১৯৯২ সাল থেকে। অভিনয় করেছেন একাধিক বাংলাদেশি ও হিন্দি সিনেমাতেও। অভিনয় জীবনের শুরুটা হয় ‘সাদা পায়রা’ নামক একটি সিরিয়ালের মাধ্যমে। তবে তার প্রথম অভিনীত বাংলা সিনেমা ‘শ্বেত পাথরের থালা’। তিনি তার অভিনয় ক্যারিয়ারে অসংখ্য জনপ্রিয় ছবি উপহার দিয়েছেন। বর্তমানে সিনেমা প্রতি তার পারিশ্রমিক ১০ থেকে ১২ লক্ষ রুপি এবং তার মোট সম্পদের পরিমাণ প্রায় ৯২ কোটি রুপি।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

মন্তব্য