সৌম্য-সাইফদের হাত ধরে স্বর্ণ জিতলো বাংলাদেশ

এসএ গেমসে পুরুষ ক্রিকেট লিগের শেষ ম্যাচে বাংলাদেশকে ৯ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছিল শ্রীলংকা। ফাইনালে সেই হারের শোধ তুললেন লাল-সবুজের প্রতিনিধিরা। লংকানদের ৭ উইকেটে হারিয়ে স্বর্ণ জিতলেন তারা।

এদিন কীর্তিপুরের ত্রিভুবন ইউনিভার্সিটি ইন্টারন্যাশনাল ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত ম্যাচে শ্রীলঙ্কার দেয়া ১২৩ রানের সহজ লক্ষ্য সামনে রেখে ব্যাট করতে নেমে ১৮.১ ওভারে ৭ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় বাংলাদেশ।

১২৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে বাংলাদেশকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার সাইফ হাসান ও সৌম্য সরকার। উদ্বোধনী জুটিতে ৪৪ রান তোলেন তারা। ২৮ বলে ৪ চারে ২৭ করে সৌম্য ফিরলেও থেকে যান সাইফ। পরে নাজমুল হোসেন শান্তকে নিয়ে খেলা ধরেন তিনি।

দলের পক্ষে ওপেনার সাইফ হাসান ৩০ বলে ৩৩ রান করেন। সৌম্যর ব্যাট থেকে আসে ২৭ রান। ১৬ বলে ১৯ রান করেন ইয়াসির আলী। অধিনায়ক শান্ত ২৮ বলে ৩৫ রান করে অপরাজিত থাকেন। ৫ রান করে অপরাজিত থাকেন আফিফ হোসেন।

এর আগে টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাট করতে পাঠায় বাংলাদেশ। লঙ্কানরা ২০ ওভারে ১২২ রান করে অলআউট হয়ে যায়। দলের পক্ষে সর্বোচ্চ ২৫ রান করেন আশান। দ্বিতীয় সর্বোচ্চ ২২ রান করেন আশানকা।

বাংলাদেশের বোলারদের মধ্যে পেসার হাসান মাহমুদ ৪ ওভারে ২০ রান দিয়ে ৩ উইকেট নেন। এছাড়া তানভীর ইসলাম ২টি, সুমন খান ১টি ও মেহেদী হাসান ১টি করে উইকেট নেন। তিনজন রান আউট হন।

লিগ পর্বে চার ম্যাচের তিনটিতে জয় পেয়েছিল বাংলাদেশ। মালদ্বীপকে ১০৯ রানে, ভুটানকে ১০ উইকেটে ও নেপালকে ৪৪ রানে হারালেও শ্রীলঙ্কার কাছে ৯ উইকেটে হেরে গিয়েছিল বাংলাদেশ।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

মন্তব্য