এবারের আইপিএলে সর্বোচ্চ ভিত্তি মূল্য ২ কোটি রুপি, ৬ টাইগার ক্রিকেটারের যা ধরা হল

২০২০ আইপিএলের ড্রাফটের জন্য ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছে আইপিএল কতৃপক্ষ। যেখানে ড্রাফটে নাম লিখিয়েছে ৬ জন বাংলাদেশী। তারা হলেন তামিম ইকবাল, মুস্তাফিজুর রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ ও তাসকিন আহমেদ।

আইপিএলের এবারের ড্রাফটে নাম লেখানোর সবশেষ তারিখ ছিল ৩০ নভেম্বর। যেখানে এবারের আইপিএলে সর্বমোট ৯৭১ জন ক্রিকেটার নিলামে না লিখিয়েছে। এর মধ্যে ভারতের ক্রিকেটার ৭১৩ জন ও বিদেশী ক্রিকেটার ২৫৮ জন। ১১ দেশ থেকে এইসব বিদেশী ক্রিকেটার নাম লিখিয়েছেন।

যেখানে সবচেয়ে বেশি ৫৫ জন ক্রিকেটার আছে অস্ট্রেলিয়ার। এরপর দক্ষিণ আফ্রিকার আছে ৫৪ জন ক্রিকেটার। আর বাংলাদেশ থেকে আছে ৬ জন ক্রিকেটার।

এবারের আইপিএলে বিদেশি ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ ভিত্তি মূল্য ২ কোটি রুপি ধরা হয়েছে ৭ জন ক্রিকেটারের। তারা হলেন, ক্রিস লিন, গ্লিন ম্যাক্সওয়েল, রবিন উথাপ্পা, শন মার্শ, প্যাট কামিন্স, জশ হ্যাজলিউড ও ডেল স্টেইন।

বাংলাদেশি প্লেয়ারদের ভিত্তিমূল্য কত হবে সেটা এখনও জানা যায়নি।নিলামে বাংলাদেশি ক্রিকেটাররা কে কোন ক্যাটাগরিতে যাবেন কিংবা কার ভিত্তি মূল্য কেমন হতে পারে সেসবও জানা সম্ভব হয়নি। তবে ভারতীয় একটি ক্রিকেট ওয়েবসাইটের মতে বাংলাদেশের ছয় জনের ভিত্তিমূল্য ১ কোটি টাকার উপরে হতে পারে, তবে অফিশিয়ালি কোন তথ্য এখনো পাওয়া যায়নি।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

মন্তব্য