এবার লতার গানে ঝড় তুলেছেন সাতক্ষীরার কিশোরী (ভিডিও)

ফেসবুকে গত কয়েকদিন ধরেই ঘুরছে সাতক্ষীরার প্রত্যন্ত এলাকা কোদন্ডা মাধ্যমিক বিদ্যালয়ের এক কিশোরীর গাওয়া ভারতের কিংবদন্তিশিল্পী লতা মঙ্গেশকারের সেই বিখ্যাত গান ‘যা রে, যা রে উড়ে যা রে পাখি’। এ নিয়ে বুধবার প্রতিবেদন প্রকাশ করেছে খোদ ভারতীয় এক সংবাদ মাধ্যম। সেখানে বাংলাদেশি ওই কিশোরীর ভূয়সী প্রশংসা করা হয়েছে।

জানা যায়, বাংলাদেশের ওই কিশোরীর নাম সুতপা মণ্ডল। সে সাতক্ষীরার আশাশুনি উপজেলার কোদন্ডা গ্রামের বাসিন্দা। সুতপা স্থানীয় কোদন্ডা মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেনীতে পড়াশুনা করে।

প্রতিবেদনে বলা হয়েছে, ‘ফের প্রতিভার বিচ্ছুরণে কাঁপলো ফেসবুক। আমাদের দেশের কিংবদন্তি শিল্পী লতা মঙ্গেশকারের যা রে, যা রে উড়ে যা রে পাখি গানটি গেয়ে নিমিষেই ভাইরাল হয়েছে বাংলাদেশের মেয়ে সুতপা। অত্যন্ত দরিদ্র পরিবারের মেধাবী সন্তান সুতপা।

আমাদের বর্তমান জিবনের আনেকটাই জুড়ে রয়েছে সোস্যাল মিডিয়া। এই সোশ্যাল মিডিয়ার বদৌলতে কিছুদিন আগেই বিপুল খ্যাতি অর্জন করেছেন কলকাতার হত দরিদ্র নারী রাণু মণ্ডল। তিনি লতার ‘ইস পেয়ার কি নাগমা হ্যা’ গানটি গেয়ে সোস্যাল মিডিয়ায় ঝড় তোলেন। রানাঘাট রেলস্টেশনে বসে গাওয়া রাণুর সেই গান ভাইরাল হওয়ার পর তাকে আর পিছু ফিরে তাকাতে হয়নি। তিনি এখন রীতিমতো সেলিব্রেটি, কাজ করছেন বলিউডের নামিদামি তারকা ও সুরকারদের সঙ্গে।

রাণুর পর লতার গান গেয়ে ফেসবুকে ভাইরাল হয়েছে সুতপা-ও। সে স্কুলের টিফিন পিরিয়ডে শিক্ষকদের অনুমতি নিয়েই গানটি গাইছিল। স্কুলেরই এক শিক্ষক গানটি রেকর্ড করে ফেসবুকে আপলোড করেন। তারপরই সুতপার গাওয়া গানটি নেট দুনিয়ায় ঝড় তুলেছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম    

মন্তব্য