ভারতে হবে এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশের ম্যাচ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে অল স্টার এশিয়া এবং বিশ্ব একাদশের মধ্যে দুটি টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী বছরের ১৮ থেকে ২১ মার্চ ঢাকায় প্রীতি ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে।

বাংলাদেশে অনুষ্ঠিত এই প্রদর্শনী ম্যাচ দুটি শেষ হলেই প্রীতি ম্যাচ হবে ভারতে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলী এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে মার্চে একটি প্রীতি ম্যাচ আয়োজনের চেষ্টা করে যাচ্ছেন।

আগামী বছরে ভারতের আহমেদাবাদে সরদার প্যাটেল স্টেডিয়ামের যাত্রা শুরু হবে। প্রায় এক লাখ দর্শক ধারণ ক্ষমতা সম্পন্ন এই স্টেডিয়ামের উদ্বোধনী অনুষ্ঠান জমকালো করতেই এশিয়া একাদশ এবং বিশ্ব একাদশের মধ্যে একটি প্রদর্শনী ম্যাচ আয়োজনের চেষ্টা করছে বিসিসিআই। ভারতীয় স্পোর্টসভিত্তিক সংবাদ মাধ্যম ক্রিকট্রেকার সূত্রে এমনটি জানা যায়।

ভারতের আহমেদাবাদে বিশ্বের বৃহত্তম স্টেডিয়াম তৈরি করা হচ্ছে। সর্দার প্যাটেল স্টেডিয়ামটি আগামী বছরের মার্চে প্রস্তুত হবে বলে আশা করা হচ্ছে। স্টেডিয়ামটির ধারণ ক্ষমতা অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের চেয়ে বেশি। প্রায় এক লাখ দর্শক একই সঙ্গে সরাসারি খেলা দেখার সুযোগ পাবেন।

গত রোববার বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভা শেষে সৌরভ গাঙ্গুলী জানিয়েছন, এশিয়া একাদশ এবং বিশ্ব একাদশের মধ্যে খেলা আইসিসির অনুমোদন সাপেক্ষে হবে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

মন্তব্য