নতুন চুক্তিতে সাকিব, একের পর এক সুসংবাদ আসছে!

ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও সে তথ্য আইসিসিকে না জানানোয় এক বছরের জন্য সব ধরণের ক্রিকেট থেকে নিষিদ্ধ সময় পার করছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে মাঠের খেলায় ফিরতে না পারলেও একের পর এক সুসংবাদ পেয়েই যাচ্ছেন বাংলাদেশ ক্রিকেটের এই পোস্টার বয়। ২২ গজে নিষিদ্ধ হলেও সাকিবের জনপ্রিয়তা যে একটুও কমেনি তার প্রমাণ মাঠের বাইরে একের পর এক নতুন নতুন চুক্তি।

সম্প্রতি বিখ্যাত মোটরসাইকেল নির্মাতা প্রতিষ্ঠান ইয়ামাহার সঙ্গে চুক্তি করেছেন সাকিব আল হাসান। কদিন আগে মোবাইল ফোন নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ের সঙ্গে চুক্তি নবায়নের পর এবার ইয়ামাহার সঙ্গে চুক্তির কথা জানালেন সাকিব নিজেই।

ইয়ামাহা বাংলাদেশ মোটরসাইকেলের শুভেচ্ছা দূত হয়েছেন সাকিব আল হাসান। সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে একটি পোস্টের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে ইয়ামাহা বাংলাদেশ।

এর আগে, নিষিদ্ধ হয়েও ২০১৯ সালে ওয়ানডে ফরম্যাটে ব্যাটসম্যানদের গড়ের দিক দিয়ে সবার উপরে থাকার রেকর্ড গড়েছিলেন সাকিব। ৯৩.২৫ গড় নিয়ে সবার উপরে আছেন সাকিব। সাকিবের পরে আছেন দক্ষিণ আফ্রিকার রাসি ভ্যান ডার ডুসেন। ২০১৯ সালে ওয়ানডে ফরম্যাটে তার গড় ৭৩.৭৭।

৭১.৮৮ গড় নিয়ে এ তালিকায় তৃতীয়স্থানে আছেন অস্ট্রেলিয়ান তারকা ডেভিড ওয়ার্নার। এরপরেই আছেন ইংলিশ তারকা জেসন রয়। ২০১৯ সালে ওয়ানডে ফরম্যাটে তার গড় ৭০.৪১।

৬৭.৮৩ গড় নিয়ে এ তালিকায় পঞ্চমস্থানে আছেন আরেক দক্ষিণ আফ্রিকান ফাফ ডু প্লেসিস। কমপক্ষে ১০ ম্যাচ খেলা ক্রিকেটারদের নিয়ে এই তালিকাটি করা হয়েছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

মন্তব্য