জেনে নিন জনপ্রিয় নায়িকাদের কার পারিশ্রমিক কতো

রূপালী পর্দার নায়ক-নায়িকাদের সম্পর্কে দর্শক-ভক্তদের আগ্রহের শেষ নেই। প্রিয় তারকার অন্যান্য বিষয়ের পাশাপাশি তাঁদের পারিশ্রমিক নিয়েও কৌতুহল থাকে ভক্তদের। বিশেষ করে নায়িকাদের কার পারিশ্রমিক কতো তা জানতে উদগ্রীব থাকেন। ভক্তদের সেই আগ্রহের কথা বিবেচনা করেই আমাদের আজকের আয়োজন ঢাকাই ছবির জনপ্রিয় নায়িকাদের কার পারিশ্রমিক কতো সে বিষয়ে। তো চলুন জেনে নেওয়া যাক আপনার প্রিয় নায়িকার পারিশ্রমিক কতো__

১) মৌসুমী

বিশ বছরেরও বেশি সময় ধরে দর্শকের মন জয় করে চলেছেন জনপ্রিয় নায়িকা মৌসুমী। আগের মতো আর ছবি না করলেও বছরে দু-তিনটি ভালো গল্পের ছবিতে তার উপস্থিতি লক্ষ করা যায়। তবে এখন নায়িকার চেয়ে চরিত্রাভিনেত্রী হিসেবেই বেশি দেখা যায় তাকে। গুণী এই অভিনেত্রী ছবি প্রতি ৭ থেকে ৮ লাখ টাকা পারিশ্রমিক নিচ্ছেন বলে জানা গেছে।

২) শাবনূর

একসময়ের পর্দা কাঁপানো নায়িকা শাবনূরকে একন আর বড় পর্দায় দেখা যায় না। প্রায় পাঁচ বছর হলো অভিনয় থেকে দূরে আছেন তিনি। সপরিবারে বসবাস করছেন অস্ট্রেলিয়ায়। তিনি এখন অস্ট্রেলিয়ান নাগরিক। সর্বশেষ যেসব ছবিতে শাবনূর অভিনয় করেছেন সেখানে ছবি প্রতি পাঁচ-ছয় লাখ টাকা করে পারিশ্রমিক নিয়েছেন তিনি।

৩) পপি

বাংলাদেশি চলচ্চিত্রের আরেক হার্টথ্রুব নায়িকা পপি। বেশ কয়েক বছর ধরেই চলচ্চিত্র থেকে অনেকটা দূরে রয়েছেন জনপ্রিয় নায়িকা পপি। ভালো গল্প আর ভালো পরিচালকের অপেক্ষায় থাকা এই নায়িকাও ছবি প্রতি ৬ থেকে ৭ লাখ টাকা নিচ্ছেন বলে জানা গেছে।

৪) পূর্ণিমা

ঢাকাই চলচ্চিত্রের মিষ্টি মেয়ে পূর্ণিমা। বয়স বাড়ার সাথে সাথে তার রূপ যেন আরও বেশি করে ফুটে উঠছে। জনপ্রিয় এই নায়িকা বেশ কয়েক বছর ধরে বড় পর্দা থেকে দূরে আছেন। সর্বশেষ ছবি প্রতি তিনি পাঁচ থেকে সাত লাখ টাকা পর্যন্ত পারিশ্রমিক নিয়েছেন।

৫) অপু বিশ্বাস

সুপারস্টার শাকিব খানের সঙ্গে গোপনে বিয়ে, সন্তান-সংসার অবশেষে ছাড়াছাড়ি। ব্যক্তিগত এসব কারণে বেশ কয়েক বছর চলচ্চিত্র থেকে অনেকটা দূরে রয়েছেন জনপ্রিয় এই নায়িকা। তবে সম্প্রতি তিনি আবার অভিনয়ে ফেরার ঘোষণা দিয়েছেন। আমজাদ হোসেন পরিচালিত ‘কাল সকালে’ ছবিতে পার্শ্বচরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রে আসেন অপু বিশ্বাস। এরপর শাকিব খানের সঙ্গে জুটি বেঁধে এই নায়িকা পান আকাশচুম্বী জনপ্রিয়তা। শুরুতে অপু বিশ্বাস ২ থেকে ৩ লাখ টাকা পারিশ্রমিক নিলেও জনপ্রিয়তা বাড়ার সঙ্গে সঙ্গে পারিশ্রমিকও বাড়িয়ে ৭ থেকে ৮ লাখ টাকা নেন। বর্তমানে ছবি প্রতি ৫ থেকে ৭ লাখ টাকা নিচ্ছেন বলে জানা গেছে।

৬) জয়া আহসান

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান বড় পর্দায় বেছে বেছে কাজ করেন। এখন দুই বাংলাতেই দাপিয়ে কাজ করছেন অভিনেত্রী জয়া আহসান। বাংলাদেশ ও কলকাতা দুই জায়গাতেই থাকতে হয় তাঁকে। তিনি শুধুমাত্র পারিশ্রমিক নয়, চান মনের মতো গল্প আর পরিবেশও। আবার নির্দিষ্ট কোনো পারিশ্রমিকেও নিজেকে বন্দি করে রাখেননি সময়ের শ্রেষ্ঠ এ তারকা। তিনি আনুমানিক ৫ থেকে ৯ লাখ টাকা পর্যন্ত পারিশ্রমিক নিয়ে থাকেন বলে জানা গেছে।

৭) মাহিয়া মাহি

জাজ মাল্টিমিডিয়ার হাত ধরে চলচ্চিত্রে আসেন মাহিয়া মাহি। কয়েক বছরের ব্যবধানেই জড়িয়ে নিয়েছেন শীর্ষ নায়িকার তকমা। জনপ্রিয়তা বাড়ার সঙ্গে সঙ্গে পারিশ্রমিকের অঙ্কও ক্রমশ বাড়তে থাকে তার। মাহি বর্তমানে ছবি প্রতি পারিশ্রমিক নিচ্ছেন ৭ থেকে ৯ লাখ টাকা পর্যন্ত।

৮) বিদ্যা সিনহা মিম

প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ‘আমার আছে জল’ ছবির মাধ্যমে চলচ্চিত্রে আসেন লাক্স তারকা বিদ্যা সিনহা মিম। এরপর নিয়মিত হন নাটকে। মাঝখানে টিভি নাটকে ব্যস্ত থাকলেও এখন চলচ্চিত্র নিয়ে বেড়েছে তার ব্যস্ততা। পারিশ্রমিকে বর্তমানে ৬ থেকে ৯ লাখ টাকার মধ্যেই সীমাবদ্ধ আছেন তিনি।

৯) পরীমনি

শাহ আলম মণ্ডল পরিচালিত ‘ভালোবাসা সীমাহীন’ ছবিতে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে আসেন পরীমনি। ছবি মুক্তির আগেই পরিচালক-প্রযোজকদের কাছে জনপ্রিয় হয়ে ওঠেন তিনি। চাহিদার কারণে পারিশ্রমিক বাড়িয়ে ছবিপ্রতি গল্প বুঝে ৭ থেকে ১০ লাখ টাকা করে নিচ্ছেন পরী।

১০) নুসরাত ফারিয়া

ক্যারিয়ার শুরু করেছেন ভারত-বাংলাদেশ যৌথ প্রযোজনার ছবিতে অভিনয় করে। প্রথম থেকেই তার অভিনীত ছবিগুলোর বাজেট ছিল আকাশচুম্বী। সে দিক থেকে তিনিও নিয়েছেন মোটা অংকের পারিশ্রমিক। ১০ লক্ষ টাকা দিয়ে শুরু করেছেন ফারিয়া। এখনও তিনি ১০ লক্ষ টাকার নিচে আসেননি কোনো ছবিতে। তবে ১০ লক্ষর বেশিও তিনি কোনো ছবিতে দাবি করেননি।

১১) শবনম বুবলী

সংবাদ পাঠিকা থেকে হয়েছেন নায়িকা। শুরুতেই মোটা পারিশ্রমিক নিয়ে যাত্রা হয়েছে শবনব বুবলীর। শাকিবের বিপরীতে অভিনয় করার সুবাদে তিনিও হাকাচ্ছেন মোটা অংকের পারিশ্রমিক। তবে অনেক প্রযোজক ও পরিচালকই এটা মানতে নারাজ। তার পরও একটি অশুভ ছায়া বুবলীর পাশে থাকার কারণে পারিশ্রমিক কমানোর কথা বলতে পারছেন না তার ছবির প্রযোজরা। শুরু থেকেই বুবলী পারিশ্রমিক নিচ্ছেন ৬ থেকে ৭ লক্ষ টাকা।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

One thought on “জেনে নিন জনপ্রিয় নায়িকাদের কার পারিশ্রমিক কতো

মন্তব্য