সাকিবের শাস্তি কমানোর বিষয়ে যা বললেন পাপন

ফিক্সিং তথ্য গোপন করার অপরাধে সব ধরণের ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আগামী বছর ২৯ আক্টোবর মাঠে ফিরতে পারবেন বাংলাদেশের সাবেক এই টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক।

আইসিসি সাকিবকে নিষিদ্ধ ঘোষণার পর তার পাশে থাকার ঘোষণা দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এমনকি সাকিবের শাস্তি কমানোর জন্য চেষ্টা চালাবেন বলেও জানিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

তবে সাকিবের শাস্তি কমানোর বিষয়ে বিসিবি সভাপতি পাপন আজ (০৬ নভেম্বর) জানালেন এ ব্যাপারে বিসিবির কিছুই করার নেই। বিসিবি চাইলেও সম্ভব না।

সাকিবের নিষেধাজ্ঞার ব্যাপারে বিসিবি কোন পদক্ষেপ নিলে সেটা সাকিব এবং বোর্ড উভয়ের জন্য ক্ষতিকর হতে পারে বলেও মন্তব্য করেছেন বিসিবি সভাপতি।

পাপন বলেন, ‘সাকিবের বিষয়ে আসলে বিসিবির কিছুই করার নেই। বিসিবি চাইলে আর উদ্যোগী হলেও শাস্তি কমানো সম্ভব নয়। বরং হিতে বিপরীত হতে পারে।’

তবে সাকিব নিজে উদ্যোগী হলে বিসিবি তাকে যথা সম্ভব সর্বোচ্চ সাহায্য-সহযোগিতা করবে বলে আশ্বস্ত করেছেন পাপন। বলেন, ‘সাকিব চাইলে বোর্ড তাকে সব রকম সহযোগিতা করবে। সেটা বিসিবির দুর্নীতি দমন ইউনিট ও লিগ্যাল কমিটির সঙ্গে বসে সম্ভাব্য করনীয় ঠিক করতে হবে।’

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

মন্তব্য