বাতিল হচ্ছে বাংলাদেশ-ভারত টি-টোয়েন্টি ম্যাচ?

দিল্লিতে মারাত্মক বায়ুদূষণের কারণে বাংলাদেশ-ভারত প্রথম টি-টোয়েন্টি ম্যাচ বাতিলের আশঙ্কা দেখা দিয়েছিল। প্রথম ম্যাচ আদৌ হবে কিনা সেটা নিয়ে এই কয়দিন বিস্তর আলোচনা হয়েছে। তবে গতকাল দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে ম্যাচ শুরুর আগে দূষণ কিছুটা কমে যায়। ফলে ঠিকভাবেই শেষ হয় ম্যাচটি। মুশফিকের ব্যাটিংয়ে ভর করে ভারতকে প্রথমবারের মতো তাদের মাটিতে হারানোর মধ্যদিয়ে ঐতিহাসিক এক জয় পায় বাংলাদেশ।

এবার টাইগারদের স্বপ্ন দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজ জয়ের নতুন ইতিহাস সৃষ্টি করা। তবে এই স্বপ্নের পথে ফের বাধা হয়ে দাঁড়িয়েছে আবহাওয়া। অবস্থা এমন যে দ্বিতীয় ম্যাচটি আয়োজন করা সম্ভব হবে কিনা সেটা নিয়ে আশঙ্কা করছেন কর্তৃপক্ষ।

৭ নভেম্বর রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সৌরাষ্ট্র ও পুরো দক্ষিণ গুজরাটের আবহাওয়ার পূর্বাভাস বলছে, রোহিত শর্মা বনাম মাহমুদউল্লাহ বাহিনীর দ্বৈরথ নাও দেখা যেতে পারে। কারণ ধেয়ে আসছে প্রবল ঘূর্নিঝড় ‘মহা’।

আঞ্চলিক আবহাওয়া দপ্তরের প্রধান জয়ন্ত সরকার সংবাদ সংস্থা পিটিআ্‌ইকে জানিয়েছেন, ‘আগামী বুধবার রাত থেকে বৃহস্পতিবার ভোরের মধ্যে ১২০ কিলোমিটার বেগে আছড়ে পড়তে পারে ঘূর্নিঝড় ‘মহা’। এই মুহূর্তে সাইক্লোন ‘মহা’ দিউ থেকে ৫৮০ কিলোমিটার ও ভারাভালের উত্তর পশ্চিম থেকে ৫৫০ কিলোমিটার দূরে অবস্থান করছে।

এই সাইক্লোন ভয়ঙ্কর আকার ধারণ করবে বলে মনে করছেন জয়ন্ত সরকার। সেক্ষেত্রে সৌরাষ্ট্র ও দক্ষিণ গুজরাটে সামনের দিনগুলোতে প্রবল বৃষ্টিপাত হবে। এই বৃষ্টি থাকলে বাংলাদেশ-ভারত দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ মাঠে না গড়ানোর সম্ভাবনাই বেশি।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

মন্তব্য