ফেসবুকে ভাইরাল মুশফিকের ‘আলহামদুলিল্লাহ’

নানা ঘটনা-দুর্ঘটনায় কয়েক সপ্তাহ ধরে বাংলাদেশের ক্রিকেট যেন কালো মেঘে ঢেকে গিয়েছিল। কাল রাতে ভারতকে প্রথমবারের মতো তাদের মাটিতে হারানোর মধ্যদিয়ে সেই কালো মেঘ কেটে গিয়ে নতুন সূর্যের উদীত হয়েছে মুশফিকুর রহিমের ব্যাটে।

রোববার (০৩ নভেম্বর) রাতে নয়া্ দিল্লিতে ভারতের বিপক্ষে ট-টোয়েন্টিতে প্রথমবারের মতো জয় পেয়েছে বাংলাদেশ। ভারতের মাঠে ঐতিহাসিক এই জয়ের নায়ক মুশফিক। মিস্টার ডিপেন্ডেবলের ৬০ রানের আনবদ্য ইনিংসে ৩ বল হাতে রেখেই জয় তুলে নিয়েছে টাইগাররা।

দুর্দান্ত প্রতাপশালী ভারতকে তাদের মাটিতে হারানোয় উল্লাসে মেতেছে পুরো বাংলাদেশ। সামাজিক যোগাযোগ মাধ্যম ভরে উঠেছে টাইগার সমর্থকদের উল্লাস আর অভিনন্দনে।

এই জয়ে টাইগার সমর্থকদের উচ্ছ্বাস যে কতটা সেটা বুঝা যায় মুশফিকুর রহিমের ফেসবুক পেজ থেকে দেয়া পোস্টে ভক্তদের প্রতিক্রিয়া দেখে। ভারতকে হারানোর পরপরই মুশফিকুর রহিমের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে একটি ছোট্ট পোস্ট দেওয়া হয়। সেখানে মুশফিক নিজের একটা ছবি দিয়ে এক শব্দে লিখেছেন ‘আলহামদুলিল্লাহ’। মুশফিকের এক শব্দের এই পোস্ট মুহূর্তে ভাইরাল হয়ে যায়। ভক্ত-সমর্থকেরা একের পর এক লাইক, কমেন্ট ও শেয়ার করছেন পোস্টটি। ইতোমধ্যে পোস্টটিতে চার লাখেরও বেশি লাইক পড়েছে। কমেন্ট হয়েছে ৩০ হাজারের অধিক। আর শেয়ার করেছেন ১০ হাজার ফেসবুক ব্যবহারকারী।

এই ম্যাচে টসে জিতে ভারতকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশের নতুন টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ। পুরো ম্যাচজুড়ে বাংলাদেশি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৪৮ রানের বেশি করতে পারেনি ভারত। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে এই রান সংগ্রহ করে তারা। দলের পক্ষে শেখর ধাওয়ান সর্বোচ্চ ৪১ রান করেন। ভারতের দেয়া ১৪৯ রানের লক্ষ্য ৩ বল হাতে রেখেই টপকে যায় বাংলাদেশ। দলের পক্ষে মুশফিক সর্বোচ্চ অপরাজিত ৬০ ও সৌম্য সরকার করেন ৩৯ রান।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

মন্তব্য