পাকিস্তানের সর্বকালের সেরা একাদশে নেই ইমরান-মিয়াঁদাদ!

নিজের পছন্দের পাকিস্তানের সর্বকালের সেরা একাদশ তৈরি করেছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান কামরান আকমল। তবে আশ্চর্যের বিষয় হচ্ছে আকমলের সেরা একাদশে ঠাঁই হয়নি বিশ্বকাপজয়ী আধিনায়ক ইমরান খান ও স্টাইলিশ ব্যাটসম্যান জাভেদ মিয়াঁদাদের।

সমসাময়িক বেশ কয়েকজন সতীর্থকে একাদশে রাখলেও জায়গা পাননি কিংবদন্তী সেলিম মালিক, আব্দুল কাদির, ওয়াকার ইউনিস, ইউনিস খান, ইনজামামুল হক ও মোহাম্মদ ইউসুফ।

তবে মজার বিষয় হচ্ছে সেরা একাদশে নিজেকে ও ভাই উমর আকমলকে রেখেছেন কামরান। অথচ ফর্মহীনতার কারণে এখন আর দলে জায়গাই পান না তারা। ২০১৭ সালে সর্বশেষ জাতীয় দলে খেলেছিলেন কামরান। সর্বশেষ শ্রীলঙ্কার বিপক্ষে দলে ডাক পেয়েছিলেন উমর আকমল, কিন্তু টি-টোয়েন্টিতে ১০ ম্যাচে শূন্য রানে আউট হওয়ার লজ্জাজনক রেকর্ড করেছেন তিনি।

কামরানের সেরা একাদশে অলরাউন্ডারের ছড়াছড়ি। তার দলে ঠাঁই পেয়েছেন চারজন বিশেষজ্ঞ অলরাউন্ডার। রেখেছেন তিনজন স্পেশালিস্ট ব্যাটসম্যান। জেনুইন উইকেটরক্ষক হিসেবে আছেন নিজে। দুই অভিজ্ঞ পেসার ও এক স্পিনারকে নিয়ে একদিনের ক্রিকেটের সেরা একাদশ সাজিয়েছেন তিনি।

কামরানের সরবকালের সেরা পাকিস্তানি ওয়ানডে একাদশ

সাঈদ আনোয়ার, বাবর আজম, উমর আকমল, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, শহীদ আফ্রিদি, আব্দুল রাজ্জাক, কামরান আকমল, ওয়াসিম আকরাম, শোয়েব আখতার ও সাকলাইন মুস্তাক।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

মন্তব্য