বিজিবির গুলিতে ১ ভারতীয় বিএসএফ নিহত, আহত ১

রাজশাহী সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) গুলিতে এক ভারতীয় বিএসএফ নিহত হয়েছে। গুলিতে আরেক বিএসএফ সদস্য গুরুতর আহত হয়েছে।

রাজশাহীর পদ্মা নদীতে ইলিশ শিকারের সময় ভারতীয় এক জেলেকে আটক করে বিজিবি। জেলে আটকের ঘটনাকে কেন্দ্র করে বিজিবি ও বিএসএফের মধ্যে ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটেছে বলে ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাজশাহীর চারঘাট উপজেলার বালুঘাট এলাকার পদ্শা ও তার শাখা বড়াল নদীর মোহনায় এ ঘটনা ঘটে।

বিজিবির রাজশাহী-১ ব্যাটেলিয়নর অতিরিক্ত পরিচালক মেজর আসিফ বুলবুল গোলাগুলির বিষয়টি নিশ্চিত করেছেন। তবে হতাহতের বিষয়ে তিনি কিছু জানাতে পারেননি।

মেজর আসিফ বলেন, একজন ভারতীয় জেলে আমাদের হাতে আটক রয়েছে। বিকালে দুই বাহিনীর কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক ডাকা হয়েছে। বৈঠকের পরে বিস্তারিত বলা যাবে।

চারঘাট উপজেলঅর মৎস কর্মকর্তা আরিফুল ইসলাম বলেন, ‘প্রজনন মৌসুমের জন্যএখন নদীতে ইলিশ শিকারে নিষেধাজ্ঞা রয়েছে। এ অবস্থায় জেলৈরা যাতে নদীতে মাছ ধরতে না যায় সেটা নিশ্চিত করতে বিজিবি সদস্যরা সকালে নদীতে অভিযানে যায়। তারা গিয়ে দেখেন পদ্মা-বড়ালের মোহনায় একটি নৌকায় তিনজন ভারতীয় জেলে ইলিশ শিকার করছেন। এ সময় বিজিবি সদস্যরা তাদের আটক করার চেষ্টা করেন। দুইজন পালিয়ে যেতে সক্ষম হলেও একজনকে আটক করে বিজিবি। পালিয়ে যাওয়া জেলেরা বিএসএফকে বিষয়টি অবহিত করলে বিএসএফ সদস্যরাএসেই গালাগালি শু্রু করে। বিজিবি এর প্রতিবাদ করলে বিএসএফ গুলি ছোড়ে। তখন বিজিবির পক্ষ থেকেও পাল্টা গুলি ছোড়া হয়। এক পর্যায়ে বিএসএফ সদস্যরা পিছু হটতে বাধ্য হয়।’

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

15 thoughts on “বিজিবির গুলিতে ১ ভারতীয় বিএসএফ নিহত, আহত ১

  1. এর আগেও দেখেছি, এখনো দেখছি, বিএসএফ, ওদের চেয়ে অনেক শক্তিশালী ও অভিজ্ঞ। যদি বাংলাদেশ ওদের তাবেদারী না করত তবে ওরা বিএসএফ জমের মতো ভয় করে চলত্।

  2. M.Dildarul alam Mamun

    - Edit

    Reply

    আলহামদুলিল্লাহ।অবশেষে বি জি বি মেরুদণ্ড সোজা করে,গলা ঝেড়ে কাশি দিল।নতজানু সরকারের কর্তাব্যক্তিরা বিরুপ প্রতিক্রিয়া না দেখালে এ ধারা অব্যহত থাকবে ইনশাআল্লাহ্।

  3. Actually,we, the Bangalees,didn’t make any wrong there earlier.The Indian’s fishermen entered into our water range violating the international rules. First of all, the BSF started shooting at our BGB. So,our soldiers began to fire at them just to protect themselves.Really,its shameful as they have violated the international laws.We all should be punctual. Killing one of the BSF is shocking. We are deeply shocked at this unexpected incident.

  4. ই কাজটা না হয় বিজিবি ভুলে করেছে বলে মনে হল| বি এস এফ কখনই ভাবতে পারেনি যে বিজিবি এধনের কাজ করবে| আপনারা কেহই বেশি খুশি হবেন না | এটা হলো ঠাডা পড়ে বগা মরে ফকির বেটা বলে তার কেরামতি |

  5. BSF যখন বাংলাদেশী BGB বা RAB দের ধরে-ধরে মারে তখন কেউ কোন প্রতিবাদ করে না। ভারতের রাজনীতিতে শুধুই অমানুসিক ও অমানবিকতায় ভরা। তাদের এই চরিত্রের সাথে বাঙ্গালী চরিত্রে মিস্রনে আজ বাঙ্গালীরা কিছুটা ভারতীয় রূপে রূপান্তরিত হতে চলেছে। বাংলাদেশে কোন কালেই কোন দিনই সাম্প্রদায়ীকতায় দন্ধ ছিল না। গত ১০/১২ বছর ধরেই এই সমস্যার সৃষ্টি। হিন্দু-মুসলিম চিরকালই ভাই ভাই ছিল এদেশে। আমার ৫০ বছরে এরকম কোন সমস্যা আমি দেখি নি।

মন্তব্য