অপটেক ও লিংকন বিশ্ববিদ্যালয় কলেজের মধ্যে শিক্ষা-অভিজ্ঞতা বিনিময় চুক্তি

টেকনোলজি ইনোভেশন এবং ডেটা সায়েন্সেস (আইসিটিআইডিএস) ২০১৯-এর প্রথম আন্তর্জাতিক সম্মেলন মালয়েশিয়ায় অনুষ্ঠিত হয়েছে। লিংকন বিশ্ববিদ্যালয় কলেজ মালয়েশিয়া, আদিকবি নান্নায়া বিশ্ববিদ্যালয় ভারত এবং ওসমানিয়া বিশ্ববিদ্যালয় ভারতের যৌথ উদ্যোগে এই সম্মেলনের আয়োজন করা হয়।

গত ১১ ও ১২ অক্টোবর মালয়েশিয়ার আরমাডা হোটেল পেটালিং জায়ায় ১৫ টিরও বেশি দেশের প্রায় ৮৫ জন প্রতিনিধি আন্তর্জাতিক এই সম্মেলনে অংশ নেন।

উদ্বোধনী অধিবেশনে পরিচালক ও সিইও জনাব অনিল পান্ত এবং ভারতের অপটেক লিমিটেডের নির্বাহী পরিচালক ও প্রেসিডেন্ট অনুজ ক্যাকারকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি প্রদান করেন মালয়েশিয়ার লিংকন বিশ্ববিদ্যালয় কলেজের প্রো-চ্যান্সেলর অধ্যাপক দাতুক ডাঃ বিবি ফ্লোরিয়া বিনতি আবদুল্লাহ ও ভাইস চ্যান্সেলর ড. অমীয় ভৌমিক।

আইটি খাতে পেশা নির্ভর দক্ষতা ভিত্তিক শিক্ষা এবং গবেষণায় অসামান্য অবদানের স্বীকৃতি স্বরুপ তাঁদের হাতে সম্মানসূচক এই ডিগ্রি তুলে দেওয়া হয়।

এরপর, মালয়েশিয়ার লিংকন বিশ্ববিদ্যালয় কলেজের ও ভারতের অপটেক লিমিটেডের মধ্য একটি সমঝোতা স্বারক স্বাক্ষরিত হয়। এই সমঝোতার মাধ্যমে উভয় দেশের স্বনামধন্য এই দুই প্রতিষ্ঠাতের মধ্যে শিক্ষা ও অভিজ্ঞতা বিনিময় হবে।

সমঝোতা্ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে লিংকন বিশ্ববিদ্যালয় কলেজ মালয়েশিয়া এবং অপটেক লিমিটেডের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

মন্তব্য