কোন রকমে ‘ড্র’ করে ইজ্জত বাঁচালো আর্জেন্টিনা

আর্জেন্টিনা ও জার্মানির মধ্যকার প্রীতি ম্যাচটিতে জেতেনি কোন দলই। ২-২ গোলে ড্র হয়েছে। তবে তাতে লজ্জাটা বেশি আর্জেন্টিনার।

চোটে জর্জরিত জার্মানি, খেলতে পারেননি দলের নিয়মিত খেলোয়াড়দের অনেকেই। এ জন্য ম্যাচের আগে হতাশাও প্রকাশ করেছিলেন জার্মান কোচ জোয়াকিম লো। সেই জার্মানিই কিনা ম্যাচের ২২ মিনিটের মধ্যে এগিয়ে গেল ২ গোলে। তবে তাতেও শেষ পর্যন্ত জয়টা পাওয়া হয়নি হিটলারের দেশের। ম্যাচের দ্বিতীয়ার্ধে আলারি ও ওকাম্পোসের গোলে শেষ পর্যন্ত ম্যাচটা ড্র করে মেসিবিহীন আর্জেন্টিনার।

বুধবার (০৯ অক্টোবর) রাতে ঘরের মাঠে সিগনাল ইদুনা পার্কে ম্যাচের শুরুতেই আর্জেন্টাইনদের চেপে ধরে জার্মানরা। ম্যাচের ১৫ মিনিটে একক প্রচেষ্ঠায় দারুণ এক গোল করে জার্মানিকে লিড এনে দেন সার্জি জিনাব্রি।

মাত্র ৭ মিনিট পরেই ব্যবধান দ্বিগুণ করে জার্মানি। ম্যাচের ২২তম মিনিটে মার্কোস রোহোর ভুলে মাঝমাঠ থেকে বল পেয়ে রূকাস ক্লোসতামান ছুটে গিয়ে ডান দিকে জিনাব্রির দিকে পাস দেন। সেই বল তিনি বাড়ান ছোট ডি বক্সের সামনে থাকা কাই হার্ভার্টসের দিকে। আর তাতে লক্ষভেদ করেন এ মিডফিল্ডার।

বিরতির পর, ম্যাচে ফেরে আর্জেন্টিনা। ৬৬ তম মিনিটে ব্যবধান কমায় তারা । পেনাল্টি বক্সের বাঁ দিক থেকে মার্কাস আকুনার ক্রস ডি-বক্সে ফাঁকা পেয়ে যান ফরওয়ার্ড লুকাস আলারিও। হেড করে বল জালে জড়ান তরুণ এই স্ট্রাইকার।

সমতায় ফিরতে মরিয়া আর্জেন্টিনা দ্বিতীয় গোলের দেখা পায় ম্যাচের একেবারে অন্তিম মুহুর্তে। ৮৫তম মিনিটে ডি-বক্সে আলারিওর বাড়ানো বল পেয়ে যান ওকামপোস। জায়গা বানিয়ে কোনাকুনি শট নেন তিনি। তাতেই ম্যাচে ২-২ গোলে সমতায় ফেরে আর্জেন্টিনা। বাকি সময়ে আর কোন দল গোলের দেখা না পাওয়ায় ম্যাচটি ড্র হয়।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

মন্তব্য