আপডেট : ২ জুলাই, ২০২০ ১১:১৫

যেসব কারণে দেশে ভয়াবহ হচ্ছে করোনা পরিস্থিতি

অনলাইন ডেস্ক
যেসব কারণে দেশে ভয়াবহ হচ্ছে করোনা পরিস্থিতি

বর্তমান সময়ে সবচেয়ে বড় আতঙ্কের নাম করোনা দেশ অথবা বিদেশ সব জায়গায় এখন শুধু করোনা  আর করোনা।কিভাবে এই করোনর হাত থেকে রক্ষা পাওয়া যায় তাই নিয়ে চলছে গবেষনা।  টাইমস অব ইন্ডিয়া জানাচ্ছে পাঁচটি ভুলের কথা, যার মাধ্যমে করোনাভাইরাসে সংক্রমিত হওয়ার ঝুঁকি আরো বেড়ে যেতে পারে।

সুরক্ষা সামগ্রী ছাড়াই বের হওয়া

আমার শরীরে প্রবেশ করতে পারবে না, অনেকেই এমনটা ভাবছেন। তাই তো মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার এবং গ্লাভস, টিস্যু—এসব ছাড়াই বাইরে যাচ্ছেন। আর সেজন্য বাড়ছে করোনা সংক্রমণের ঝুঁকি।

করোভাইরাস নেই!

লাখ লাখ মানুষ প্রতিদিন আক্রান্ত হচ্ছেন করোনায়। তবুও অনেকে তুচ্ছ তাচ্ছিল্য করছেন যে, তার ওখানে করোনাভাইরাস নেই! যেটা আপনার আর আশপাশের লোকদের জন্য কাল হয়ে দাঁড়াচ্ছে। বরং সামাজিক দূরত্ব মেনে চলার পাশাপাশি স্বাস্থ্যবিধি মেলে চলার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

কারণে-অকারণে শপিং

অনেকদিন পর দোকানপাট, শপিংমল খুলেছে, তাই কারণে-অকারণে অনেকেই শপিং মলে যাচ্ছেন। যেটা করোনার ঝুঁকিতে ফেলছে আপনাকে। তাই সতর্ক হোন এখনই, মেনে চলুন স্বাস্থ্যবিধি।

বাইরের জিনিস স্পর্শ

বাইরের জিনিস স্পর্শ করা থেকে বিরত থাকুন। যেটা খুব সহজেই সংক্রামণের দিকে ঠেলে দিচ্ছে আপনাকে। আর এই কাজটি করার ফলে আক্রান্ত হচ্ছেন আপনি। এমনকি মৃত্যুর দ্বারপ্রান্তেও পৌঁছাতে হচ্ছে অনেককে।

অসতর্ক থাকছেন

করোনাভাইরাস নিয়ে কোনো খবর সামনে এলে অনেকেই সেটি এড়িয়ে যাচ্ছেন। ভাইরাসটির মত সংবাদটিও ফেইক মনে করছেন। ফলে আপনি নিজেই অসতর্ক থাকছেন। আর এতেই বিপদে পড়ছেন নিজেই।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে