আপডেট : ৫ মার্চ, ২০২০ ০৯:৩২

করোনাভাইরাস থেকে বাঁচতে যে দোয়া পড়তে বললেন আজহারী

অনলাইন ডেস্ক
করোনাভাইরাস থেকে বাঁচতে যে দোয়া পড়তে বললেন আজহারী

পুরো বিশ্বে ছড়িয়ে পড়েছে প্রা'ণঘা'তী করোনা ভাই'রাস। এশিয়ার পর ইউরোপ ও মধ্যপ্রাচ্যে মহামা'রি আকার ধারণ করেছে এই করোনা ভাই'রাস। সাধারণ মানুষ থেকে শুরু করে মন্ত্রী উপদেষ্টা কেউই বাদ যাননি এই ভাই'রাসের হাত থেকে। ম'র'ণঘা'তি এই করোনাভাইরাসে আ'ক্রা'ন্ত হয়ে এ পর্যন্ত প্রায় ৩১১৬ জনেরও বেশি মানুষ মা'রা গেছে। 

এরমধ্যে শুধু চীনেই মা'রা গেছে প্রায় ২৯৪৩ জন। মহামা'রি আকার ধারণ করা এই করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে বেশি বেশি করে একটি দোয়া পড়ার আহ্বান জানিয়েছেন সময়ের আলোচিত বক্তা মাওলানা মিজানুর রহমান আজহারী। মঙ্গলবার নিজের ফেরিফায়েড ফেসবুক পেজের এক স্ট্যাটাস দিয়ে এই আহ্বান জানান তিনি।

আজহারী লিখেন, ''প্রা'ণঘা'তী করোনা ভাই'রাসের হাত থেকে রক্ষা পেতে, প্রয়োজনীয় স'ত'র্কতার পাশাপাশি এই দোয়াটি বেশি বেশি পাঠ করুন। আল্লাহ তায়ালা আমাদের সবাইকে এই ভ'য়াব'হ ভাই'রাস থেকে হেফাজত করুক। اللَّهمَّ إِنِّي أَعُوُذُ بِكَ مِنَ الْبرَصِ، وَالجُنُونِ، والجُذَامِ، وسّيءِ الأَسْقامِ. (আল্লাহুম্মা ইন্নি আ’য়ুজুবিকা মিনাল বারাছ, ওয়াল জুনুন ওয়াল জুযাম, ওয়া সায়্যিইল আসক্বাম।) অর্থ: হে আল্লাহ, আমি তোমার নিকট ধ'ব'ল, কু'ষ্ঠ এবং উ'ন্মা'দনা সহ সব ধরনের কঠিন দূ'রারো'গ্য ব্যা'ধি থেকে পা'নাহ চাই। [সুনান আবু দাউদ]''

বিডিটাইমস৩৬৫ডটকম/ধ্রুব  

উপরে