আপডেট : ১৯ মার্চ, ২০১৭ ১০:৩৪

এক কাপ চায়ের দাম ৭ হাজার টাকা!

অনলাইন ডেস্ক
এক কাপ চায়ের দাম ৭ হাজার টাকা!

এ যেন দেশের ভিতরে আরেকটি দেশ। শ্রীমঙ্গলে গেলে আপনার চোখে পড়বে ‘চায়ের দেশে আপনাকে স্বাগতম’। আসলেই যারা শ্রীমঙ্গল না গেছেন তাদের কাছে হয়তো গল্প মনে হতে পারে। কিন্তু যারা গিয়েছেন তারা হয়তো ওখানকার চায়ের স্বাদ কখনোই ভুলবেন না। শ্রীমঙ্গল ঘুরতে গিয়ে সেখানকার চা খেয়ে মুগ্ধ হয়েছেন কাতারের রাষ্ট্রদূত। বাংলাদেশে নিযুক্ত কাতারের রাষ্ট্রদূত আহমেদ মোহাম্মদ এন.এম.আল-দিহাইমি এক কাপ চায়ের দাম দিয়েছেন ৭ হাজার টাকা।

১৮ মার্চ শনিবার তিনি চায়ের রাজ্য মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে যান। সেখানেই বিখ্যাত সাতরঙা চা পান করেন তিনি। পরে খুশি হয়ে নীল কণ্ঠ চা কেবিনের মালিক রমেশ রাম গৌড়কে ৭ হাজার টাকা পুরষ্কার দেন তিনি।

পুরষ্কার পেয়ে আবেগআপ্লুত কণ্ঠে রমেশ রাম গৌড় বলেন, প্রথমে আমি টাকাগুলো নিয়ে খুবই অবাক হয়েছিলাম। পরে অনেক ভালো লেগেছে। আমি এটা কখনো ভাবতেই পারিনি কাতারের রাষ্ট্রদূত এসে আমার দোকানে চা খাবেন। এটা আমার জন্য অনেক সৌভাগ্যের বিষয়।

শ্রীমঙ্গলের সহকারী কমিশনার (ভূমি) বিশ্বজিৎ পল বলেন, আহমেদ শনিবার শ্রীমঙ্গলে আসেন। তিনি এখানকার বিখ্যাত সাতরঙা চা পান করে খুবই খুশি হন। পরে চায়ের দোকানের মালিক রমেশকে ৭ হাজার টাকা পুরষ্কার দেন। এসময় রাষ্ট্রদূতের সঙ্গে ছিলেন সংসদের সাবেক চিফ হুইপ আব্দুস শহীদ।

উল্লেখ্য, শ্রীমঙ্গলের আকর্ষণীয় এ চায়ের নাম-ডাক অনেক আগেই বাংলাদেশের সীমানা পেরিয়ে গেছে। শ্রীমঙ্গলে যারা বেড়াতে আসেন তারা সাতরঙা চায়ের স্বাদ নিতে ভোলেন না।

উপরে