আপডেট : ৯ ডিসেম্বর, ২০১৫ ২০:৩৭

দ্বিতীয় সার্জারি পর অবনতি কৃত্রিম শ্বাস প্রশ্বাস নিচ্ছেন দিতি

বিনোদন ডেস্ক
দ্বিতীয় সার্জারি পর অবনতি
কৃত্রিম শ্বাস প্রশ্বাস নিচ্ছেন  দিতি

মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন অভিনেত্রী পারভীন সুলতানা দিতি। আশঙ্কাজনক অবস্থায় চেন্নাইয়ের মাদ্রাজ ইনস্টিটিউট অব অর্থোপেডিকস অ্যান্ড ট্রামোটলজি (এমআইওটি) হাসপাতালের  আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন তিনি।

দিতির শারীরিক অবস্থার খোঁজ জানাচ্ছেন তার মেয়ে লামিয়া চৌধুরী। তিনি ফেইসবুকে লিখেছেন, “মায়ের অবস্থা এখন সত্যি ভালো নেই। তার জীবন সঙ্কটের মুখে। তৃতীয়বারের মতো সার্জারির কথা ছিল। কিন্তু চিকিৎসকরা মায়ের অবস্থায় বিবেচনায় জানিয়েছেন, অপারেশনের জন্য এখনই উপযুক্ত সময় নয়।”

লামিয়া  ফেইসবুকে লিখেছেন, এই মুহূর্তে কৃত্রিম উপায়ে শ্বাস-প্রশ্বাস চলছে দিতির। সঙ্গে স্যালাইনও চলছে।

লামিয়া আরও জানান, এই মুহূর্তে আসলে মায়ের জন্য সবার দোয়া প্রয়োজন। এটা সবচেয়ে গুরুত্বপূর্ণ। উল্লেখ্য, এর আগে ২৯শে জুলাই হাসপাতালটিতে দিতির মস্তিষ্কে প্রথমবারের মতো অস্ত্রোপচার  হয়েছিল। এরপর তিনি ঢাকায় ফিরে বেশ কিছুদিন সুস্থ থাকলেও পরে আবার অসুস্থ হয়ে পড়েন। তারপর দ্রুত তাকে চেন্নাইয়ে নেয়া হয়। ৩রা নভেম্বর দ্বিতীয়বারের মতো তার মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়।

দেশের বিভিন্ন গণমাধ্যমে দিতির শারীরিক অবস্থার খবর নিয়ে বিভ্রান্তি ছড়িয়ে পড়ার পর লামিয়া ফেইসবুক স্ট্যাটাসে সাংবাদিকদের অনুরোধ করেছেন শতভাগ নিশ্চিত না হয়ে খবর প্রকাশ না করতে।

চলতি বছর ২৫ জুলাই চেন্নাইয়ের এমআইওটি হাসপাতালে ভর্তি হন। ঈদুল আযহার আগে গুরুতর অসুস্থ হয়ে পড়েন দিতি। তখন ভারতে চিকিৎসার জন্য গেলে সেখানেই ধরা পড়ে তার ব্রেইন টিউমার। জুলাই ও নভেম্বরে দু দফা অস্ত্রোপচার হয়েছিল দিতির মস্তিস্কে। দ্বিতীয় দফা অস্ত্রোপচারের পর তার শারীরিক অবস্থা আরও খারাপ হতে থাকে।

বিডিটাইমস৩৬৫/জেএস

উপরে