আপডেট : ৮ জুলাই, ২০২০ ২০:২৭

বাংলাদেশিদের জন্য ক্রমশই বন্ধ হয়ে যাচ্ছে পৃথিবীর দরজা

অনলাইন ডেস্ক
বাংলাদেশিদের জন্য ক্রমশই বন্ধ হয়ে যাচ্ছে পৃথিবীর দরজা

রিজেন্ট হাসপাতাল থেকে করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে ঢাকা থেকে ১২৫ জন যাত্রী  ইতালির রোমের উদ্দেশ্যে যাওয়া  কাতার এয়ারওয়েজের ফ্লাইটটি থেকে বাংলাদেশিকে নামতে দেয়া হচ্ছে না। বাংলাদেশিদের বহনকারী কাতার এয়ারওয়েজের বিমানটি দোহা থেকে ইতালির ফিউমিসিনো বিমানবন্দরে অবতরণের পর বর্তমানে পাঁচ নম্বর টার্মিনালে রয়েছে। ১২ ঘন্টা ধরে ১২৫ জন যাত্রী আটকা পরে আছেন।ফ্লাইটটিকে কাতারে অথবা বাংলাদেশে ফিরে যাওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার ইতালির স্থানীয় গণমাধ্যম আইএল মেসেজারোর এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে
গত কয়েক সপ্তাহে অন্তত ৬০০ কভিড-১৯ রোগী ইতালিতে এসেছেন। যাদের অধিকাংশই বাংলাদেশ থেকে করোনা নিয়ে এসেছেন দেশটিতে ফলে এক সপ্তাহের জন্য বাংলাদেশ থেকে সব ধরনের ফ্লাইট বাতিল করেছে ইতালি সরকার।

তারপরেও  ভুয়া করোনা সার্টিফিকেট নিয়েই ইতালিতে ফিরেছেন এসব অভিবাসীরা। আর এমনই একটি  বেসরকারী রিজেন্ট হাসপাতাল যেখানে টেস্ট না করেই করোনাভাইরাস পরীক্ষার ভুয়া রিপোর্ট দেয়াসহ নানা অভিযোগে সিলগালা করে দেয়া হয়েছে।

আর এই ভাবে বাংলাদেশ থেকে ভুয়া করেনা সার্টিফিকেট নিয়ে পৃথিবীর বিভিন্ন দেশ ভ্রমণের কারণে আস্তে আস্তে বাংলাদেশের জন্য পৃথিবীর দরজা বন্ধ হয়ে যাচ্ছে। সরকার অতি তারাতারি এই সব অপকর্মে ব্যবস্থা না নিলে তার ফল ভয়াবহ হবে।

কারণ এর মধ্যেই  ইতালির একটি শীর্ষ জাতীয় পত্রিকা দৈনিক ইল মেসসাজ্জেরো'র প্রধান খবর ছিল, বাংলাদেশ থেকে ভুয়া করোনা সার্টিফিকেট নিয়ে বাংলাদেশীরা বিভিন্ন দেশে পাড়ি জমাচ্ছে। সেই পত্রিকায় বাংলাদেশের করোনার ভুয়া সার্টিফিকেট পাওয়ার বিস্তারিত তুলে ধরেন।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে