আপডেট : ২৮ মে, ২০২০ ১১:২২

বিদ্যানন্দের রান্নাঘরে হঠাৎ শিক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক
বিদ্যানন্দের রান্নাঘরে হঠাৎ শিক্ষামন্ত্রী

বিদ্যানন্দ ফাউন্ডেশনের খিলগাঁওয়ের রান্নাঘরে সবাই তখন ব্যস্ত। দুপুরে বুফে খাবারের আয়োজন চলছে। সুবিধাবঞ্চিত পরিবারের সবাই আসবেন ঈদের বিশেষ বুফে খাবারের নিমন্ত্রণে। রান্নার কাজও শেষ। কেউ কেউ খেতেও বসেছে।

এমন সময় হঠাৎ সাদা পাজেরো গাড়ির আগমন। সামনে উড়ছে দেশের লাল-সবুজ পতাকা। শাড়ি পরা ভদ্র মহিলা গাড়ি থেকে নামতেই এক দেখায় চিনে ফেললেন তিনি দেশের শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

ঘটনা বুধবার দুপুর ২টার দিকের। বিদ্যানন্দের রান্নাঘর হিসেবে পরিচিত রাজধানীর খিলগাঁওয়ের কমপ্লেক্স। হঠাৎ তার আগমনে এগিয়ে আসেন বিদ্যানন্দের উপস্থিত সংগঠক, স্বেচ্ছাসেবক ও সুবিধাবঞ্চিত শিশুরা। শিক্ষামন্ত্রী উপস্থিত সবার মাথায় হাত বুলিয়ে দোয়া করেন।

বিদ্যানন্দ ফাউন্ডেশন ঢাকার ব্যবস্থাপক সালমান খান ইয়াসিন বলেন, ডা. দীপু মনি দীর্ঘদিন ধরে তাদের স্বেচ্ছাসেবা পর্যবেক্ষণ করছেন। বেশ কয়েকবার আসতে চেয়েছেন। তবে আজ হঠাৎ তিনি এসে মিনিট দশেক ছিলেন। ব্যক্তিগতভাবে ৫০ হাজার টাকা দিয়েছেন বিদ্যানন্দকে। আমাদের কার্যক্রমে তিনি খুবই সন্তুষ্ট।

সালমান বলেন, শিক্ষামন্ত্রীর কাছে প্রশ্ন ছিল প্রধানমন্ত্রী আমাদের নিয়ে কিছু জানেন কী-না। মন্ত্রী তাদের বলেন, প্রধানমন্ত্রী সবই অবগত। এবং এটা প্রশংসনীয়। বিদ্যানন্দের সদস্যরা বলছেন, এর আগে তাদের আয়োজন দেখতে এসেছিলেন শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান নওফেল। তিনিও প্রধানমন্ত্রীর উৎসাহের ব্যাপারটি স্বেচ্ছাসেবকদের জানান।

দেশের বিশিষ্টজনদের এমন উৎসাহে বেশ উজ্জীবিত হয়েছেন ৬৪ জেলার স্বেচ্ছাসেবকরা- এমন মন্তব্য ফাউন্ডেশনের সংগঠকদের।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে