আপডেট : ৯ মে, ২০২০ ১৯:২৬

সিসিইউতে জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান

অনলাইন ডেস্ক
সিসিইউতে জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান

জাতীয় অধ্যাপক আনিসুজ্জামানের শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় তাঁকে সিসিইউতে স্থানান্তরিত করা হয়েছে। গতকাল ২৮ এপ্রিল মঙ্গলবার তাকে মহাখালীর ইউনিভার্সেল হাসপাতালের সিসিইউতে স্থানান্তরিত করা হয়। হাসপাতালে ভর্তি হওয়ার ২৪ ঘণ্টা পার হওয়ার পরও অধ্যাপক আনিসুজ্জামানের শারীরিক অবস্থার উল্লেখযোগ্য কোনো উন্নতি হয়নি। একথা জানিয়েছেন তার ছেলে আনন্দ জামান। 

আনন্দ জামান বলেন, ‘আব্বার শারীরিক অবস্থা কিছুটা ভালো হয়েছে, তবে সেটা সন্তোষজনক নয়। এরই মধ্যে তাঁর নতুন কিছু শারীরিক সমস্যাও দেখা দিয়েছে। হৃদরোগের পাশাপাশি আব্বা কিডনি ও ফুসফুসে জটিলতা, পারকিনসন্স ডিজিজ ও প্রোস্টেটের সমস্যা এবং রক্তে সংক্রমণের সমস্যায় ভুগছেন।’

আনন্দ জামান আরও জানান, অধ্যাপক আনিসুজ্জামান বার্ধক্যজনিত কারণে প্রোস্টেট আর হজমের সমস্যাতেও ভুগছেন। চিকিৎসকদের তত্ত্বাবধানে তাঁর অবস্থার উন্নতি না হওয়া পর্যন্ত তাকে আগামী চার থেকে পাঁচ দিন সিসিইউতে থাকতে হবে।  আনিসুজ্জামানের শরীরের অবস্থা উন্নতি হলে চিকিৎসকরা পরবর্তী সময়ে অন্য পদক্ষেপ নেবেন বলেও জানিয়েছেন তিনি।

এর আগে অধ্যাপক আনিসুজ্জামান ফুসফুসের সংক্রমণসহ বিভিন্ন শারীরিক সমস্যা নিয়ে ফেব্রুয়ারি মাসে ল্যাবএইড হাসপাতালে ভর্তি ছিলেন। তার আগে দেশের বাইরে গিয়েও কয়েকবার চিকিৎসা নিয়েছিলেন। এবার হার্ট ও কিডনি সমস্যার কারণে সোমবার (২৭ এপ্রিল) বিকেলে তাকে রাজধানীর মহাখালীর ইউনিভার্সেল হাসপাতালে ভর্তি করা হয়। 

আনিসুজ্জামান বর্তমানে ইউনিভার্সেল কার্ডিয়াক হাসপাতালের চিফ কার্ডিওলজিস্ট অধ্যাপক খন্দকার কামরুল ইসলামের অধীনে করোনারি কেয়ার ইউনিটে চিকিৎসাধীন আছেন। তার শারীরিক অবস্থার উন্নতির জন্য পরিবারের পক্ষ থেকে দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করা হয়েছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/রাসেল

উপরে