আপডেট : ২৩ মার্চ, ২০২০ ১০:০৯

করোনায় মৃত্যু লাশ দাফন করতে চান পুলিশ অফিসার আজাদ

অনলাইন ডেস্ক
করোনায় মৃত্যু লাশ দাফন করতে চান পুলিশ অফিসার আজাদ

করোনা ভাইরাসে আক্রান্ত হলে নিজের মা-বাবা কাছে যেতে চাচ্ছে না আর সন্তান তার মা বাবার কাছে আসতে ভয় পাচ্ছে! অথচ এমন পরিস্থিতিতে করোনা ভাইরাসে কারো মৃত্যু হলে এবং তাকে দাফন করার কোনো লোক না থাকলে সেখানে যেতে চান নরসিংদীর পলাশ থানার সেকেন্ড অফিসার একে আজাদ। রবিবার (২২ মার্চ) দুপুর ১২ টা ২০ মিনিটে এই পুলিশ অফিসার তার ফেইসবুক আইডি থেকে এমন একটি পোস্ট করেন।

পোস্টটি তুলে ধরা হলো:– করোনা ভাইরাসে মৃত লাশের দাফন করার মতো কোন লোক না থাকলে জানাবেন। আমি সেখানে যেতে চাই। কারণ আমাকেও পৃথিবী ছাড়তে হবে। ০১৭১২৯০৮৪৭৭ যা সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

সম্প্রতি মানবতার সেবায় অন্যন্য ভূমিকা রাখায় এই পুলিশ অফিসার সবার নজরে আসেন। গত ১৮ মার্চ মঙ্গলবার আনুমানিক দুপুর ২টায় নরসিংদীর পলাশ উপজেলার পলাশ বাজার সংলগ্ন ব্রিজের পাশে সাদা কাফনে মোড়ানো একটি লাশ পড়ে থাকার ঘটনা ঘটে। স্থানীয়রা লাশটি দেখে ৯৯৯-এ কল করে পলাশ থানায় বিষয়টি জানায়। খবর পেয়ে পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাসির উদ্দিন তক্ষণিকভাবে বিষয়টি খতিয়ে দেখতে দায়িত্ব দেন এই পুলিশ অফিসারকে।

এরপর ঘটনাস্থলে গিয়ে কাফনের ভাঁজ খোলে দেখেন, লাশের ঠোঁট নড়ছে। এই অবস্থায় পাশেই একটি ভ্যান গাড়ি দেখতে পান। কিন্তু চালক না থাকায় নিজেই ভ্যানগাড়ি চালিয়ে পলাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করেন। এর পর তার তত্বাবধানে চিকিৎসা নিয়ে মোটামুটি সুস্থ হয়ে যায় কাফনে মোড়ানো ব্যক্তিটি। এমন মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত পলাশ উপজেলাসহ অনেকের কাছেই প্রশংসিত হয়েছিলেন তিনি।

বিডিটাইমস৩৬৫ডটকম/ধ্রুব  

উপরে