আপডেট : ২১ ফেব্রুয়ারি, ২০২০ ১৮:০১

১৭ মার্চ সরকারি প্রাথমিকে বড় সুখবর

অনলাইন ডেস্ক
১৭ মার্চ সরকারি প্রাথমিকে বড় সুখবর

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মুজিববর্ষ উপলক্ষে স্কুল ড্রেস, জুতা ও ব্যাগ কেনার জন্য ৫০০ টাকা করে দেবে সরকার। পর্যায়ক্রমে দেশের সকল বিদ্যালয়ে শিক্ষা সহায়ক উপকরণ কেনার জন্য এই টাকা দেয়া হবে বলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে।

মন্ত্রণালয় সূত্রে জানা যায়, ১৭ মার্চ মুজিববর্ষের শুরুতেই সারাদেশের প্রায় এক কোটি ৪০ লাখ প্রাথমিক শিক্ষার্থীর মায়েদের কাছে নতুন পোশাকের জন্য টাকা দেওয়া হবে। এ জন্য এখন থেকেই মন্ত্রণালয় প্রস্তুতি নিতে শুরু করেছে।

প্রাথমিক ও গণশিক্ষা সচিব আকরাম আল হোসেন বলেন, মুজিববর্ষে প্রাথমিক বিদ্যালয়ের প্রত্যেক শিক্ষার্থীকে শিক্ষাসহায়ক উপকরণ হিসেবে স্কুল ড্রেস, জুতা ও ব্যাগ কেনার জন্য ৫০০ টাকা করে দেবে সরকার। প্রধানমন্ত্রীর পক্ষ থেকে মুজিববর্ষে এটা শিক্ষার্থীদের জন্য উপহার। এ ছাড়া শিক্ষার্থীদের উপবৃত্তি প্রতি মাসে ১০০ টাকা থেকে বাড়িয়ে ১৫০ টাকা করা হতে পারে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেন, শিক্ষার্থীদের মানসিকভাবে প্রফুল্ল রাখতে সরকার সচেষ্ট। সে কারণে প্রতি বছরের শুরুতেই শিক্ষার্থীদের বিনামূল্যে পাঠ্যবই ও উপবৃত্তির টাকা দেওয়া হয়। এর বাইরে এবার মুজিববর্ষে শিক্ষা উপকরণ কেনার জন্য এককালীন ৫০০ টাকা করে দেওয়া হবে। এ জন্য একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে।

বিডিটাইমস৩৬৫ডটকম/জিএম

উপরে