আপডেট : ৩০ মে, ২০১৭ ১০:৩২

ঘূর্ণিঝড় মোরা: উপকূলে বেড়েই চলেছে জোয়ারের উচ্চতা

অনলাইন ডেস্ক
ঘূর্ণিঝড় মোরা: উপকূলে বেড়েই চলেছে জোয়ারের উচ্চতা

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় মোরার প্রভাবে দেশের উপকূলীয় এলাকায় গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছে। উপকূলে বাড়ছে বাতাসের গতিবেগ ও জোয়ারের উচ্চতা। আজ মঙ্গলবার সকালে পৌনে ৬টার দিকে টেকনাফ উপকূল দিয়ে অতিক্রম করতে শুরু ঘূর্ণিঝড়টি। উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পূর্ব-মধ্য বঙ্গোপসাগর এলাকা দিয়ে ঘূর্ণিঝড় মোরা সামান্য উত্তর দিকে অগ্রসর হয়ে এ আঘাত হানে। উপকূলে আঘাত হানার সময় মোরার গতিবেগ ছিল ঘণ্টায় ১৩৫ কিলোমিটার। এর প্রভাবেই রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ধমকা হওয়াসহ বৃষ্টি হচ্ছে। 

 
কক্সবাজার আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হকের সঙ্গে ভোর সাড়ে ৫টার দিকে যোগাযোগ করা হলে তিনি বলেন, ভোর চারটার দিকে ঘূর্ণিঝড় মোরা টেকনাফ ও সেন্টমার্টিন এলাকা অতিক্রম করতে শুরু করে। ঝড়ে সেন্টমার্টিনের দুই শতাধিক বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে বলে তিনি জানান। 
 
কক্সবাজার সমুদ্র উপকূল এখন উত্তাল। এছাড়াও সেন্টমার্টিন ও কুয়াকাটায় ঘূর্ণিঝড়ের প্রভাবে এখন হালকা ‍বৃষ্টি ও শীতল হাওয়া বইছে। ঘূর্ণিঝড়ের প্রভাবে সাগরের গর্জন দানবীয় আকারে রূপ নিচ্ছে। আবহাওয়া অফিস সূত্র অনুযায়ী, ২শ কিলোমিটার জায়গা নিয়ে এগিয়ে আসা ঘূর্ণিঝড় মোরা চট্টগ্রাম ও কক্সবাজার অতিক্রম করবে আরও ২ ঘণ্টা পর।

 বিডিটাইমস৩৬৫ডটকম/বুলা

উপরে