আপডেট : ৮ জুন, ২০১৬ ১৬:০০

রমজানে মাত্রারিক্ত মুনাফা, গুদাম সিলগালা

অনলাইন ডেস্ক
রমজানে মাত্রারিক্ত মুনাফা, গুদাম সিলগালা

 চট্টগ্রামের খাতুনগঞ্জে ৪৬ টাকা কেজি দরে চিনি কিনে ৫৮ টাকায় বিক্রি করায় তিনজনকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত।

এ সময় মীর গ্রুপ নামে একটি প্রতিষ্ঠানের চিনির গুদাম ও অফিস সিলগালা করে দেওয়া হয়। বুধবার (৮ জুন) সকাল থেকে চট্টগ্রাম জেলা প্রশাসনের তিনজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে খাতুনগঞ্জের বিভিন্ন ভোগ্যপণ্যের আড়তে অভিযান পরিচালনা করা হয়।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান  জানান, দুপুরে খাতুনগঞ্জের ছোলা ও চিনির ডিলার মীর গ্রুপ নামের একটি প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। অভিযানে ওই প্রতিষ্ঠানের কাগজপত্র পরীক্ষা করে দেখা যায়- প্রতিষ্ঠানটি চট্টগ্রামের একটি চিনি কারখানা থেকে ৪৬ টাকা ৮০ পয়সা কেজি দরে চিনি কিনে পাইকারি বাজারে ৫৮ টাকা ৫০ পয়সা কেজি দরে বিক্রি করছে,যেখানে পাইকারি বিক্রয়ের ক্ষেত্রে কেনা দাম থেকে সর্বোচ্চ ২ টাকার বেশি বিক্রির সুযোগ নেই, সেখানে প্রতিষ্ঠানটি কেজিতে ১২ টাকা মুনাফা করছে। এ ঘটনায় মীর গ্রুপের চিনির গুদাম ও অফিস সীলগালা করে দেওয়া হয়েছে। আটক করা হয়েছে প্রতিষ্ঠানের তিন কর্মচারীকে। আটককৃতরা হলেন- সজল সেন, জানে আলম এবং মফিজুল হক।

এ ছাড়া খাতুনগঞ্জের মাসুদ ব্রাদার্স নামের একটি প্রতিষ্ঠান কম মূল্যে দ্রব্য সামগ্রী কিনে মাত্রারিক্ত মূল্যে বিক্রি করায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

উপরে